জাতীয়

দুর্নীতিতে দৃষ্টান্ত!উদ্বোধনের আগেই কোটি টাকার ব্রীজ জলের ঢেউয়ে তলিয়ে গেল

GNE NEWS DESK: ব্রিজ তৈরি করতে খরচ হয়েছিল ১.৪১ কোটি টাকা। ব্রিজ নির্মাণের কাজ শুরু হয়েছিল গত বছর সেপ্টেম্বর মাসে। সেই ব্রিজ নির্মাণের কাজও শেষ হয়ে যায় বছরখানেকের মধ্যেই। কিন্তু মানুষের চলাচল করা আর হয়ে উঠলো না সেই ব্রিজ দিয়ে। উদ্বোধন হওয়ার আগেই ভেসে গেল সেই ব্রিজ। বিহার (Bihar) কিষাণগঞ্জ জেলার গোবাবাড়িতে কঙ্কই নদীর উপর সেই ব্রিজ তৈরি করা হয়েছিল। আর দিন কয়েকের মধ্যেই সেই ব্রিজ উদ্বোধন হওয়ার কথাবার্তাও চলছিল।

স্থানীয়রা অভিযোগ জানায়, সেই ব্রিজ তৈরিতে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়। যার দরুন এরকম বিপর্যয় ঘটে। কঙ্কই নদী গত একমাস ধরে বিপদসীমার উপর দিয়ে বয়ে চলেছে। স্থানীয়রা প্রশাসনের কাছে বারবার জলস্তর মাপার জন্য আবেদন করেছিলেন। কিন্তু প্রশাসন সেই আবেদন কোনোভাবেই গ্রাহ্য করেনি।

ওই এলাকায় অনেকদিন ধরেই পাড় ভাঙতে দেখে কাঁচা রাস্তা পাঁকা করে দেওয়ার কথাও জানায় স্থানীয়রা। বহু বছর ধরে স্থানীয়রা ব্রিজ তৈরির জন্য দাবি জানিয়েছ অবশেষে গত বছর তাদের দাবি মেনে ব্রিজ নির্মাণের প্রতিশ্রুতি দেওয়া হয়। কিন্তু ব্রিজ উদ্বোধনের আগেই নদীর জলে ভেসে যাওয়ায় ক্ষোভে ফেটে পড়েছেন স্থানীয়রা। আর তার উপর সেই এলাকার বেশিরভাগই এখন জলের তলায় কিন্তু কোনোরকম ভ্রুক্ষেপ নেই প্রশাসনের।

কিষাণগঞ্জের ওই এলাকায় ভয়াবহ বন্যা হয়েছিল ২০১৭ সালে। গোবাবাড়ি ও কুন্দেলির মধ্যে যোগাযোগ রক্ষা করার সড়কও ভেঙে যায় সেবছর। আর এরপরেই তারা ব্রিজ নির্মাণের দাবি তোলেন। তারা জানান, এই ব্রিজ নির্মাণ হলে ওখানকার ছয়টি এলাকার মানুষ সুবিধা পাবেন। যদিও এই বিষয়ে স্থানীয় প্রশাসন জানিয়েছেন, বর্ষার নদীর জলের স্রোত বেশি হওয়ার কারণেই ব্রিজ ভেঙে পড়েছে। তবে প্রশাসনিক কর্তারাও মেনে নিয়েছেন, গত এক মাস ধরে নদীর বিপদসীমার উপর দিয়ে বইছে। আর তার ফলেই এরকম বিপর্যয়।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel