জাতীয়রাজ্য

বড়সড় নাশকতার ছক থেকে রেহাই পেল দেশ, তল্লাশি চালিয়ে কেরল ও পশ্চিমবঙ্গ থেকে গ্রেফতার ৯ আল কায়দা জঙ্গি

9 al qaeda terrorists arrested by NIA in Kerala & Bengal

GNE NEWS DESK: দক্ষিণের রাজ্যগুলোর পাশাপাশি পশ্চিমবঙ্গেও ক্রমশঃ বেড়েই চলেছে ইসলামিক স্টেট জঙ্গিদের বাড়বাড়ন্ত। আর দুদিন আগেই সংসদে দাঁড়িয়ে কেন্দ্রীয় মন্ত্রী সেই বিষয়টিকে গুরুত্ব দিয়ে কথা উঠিয়েছিলেন। আর এরপরেই জাতীয় তদন্তকারী সংস্থা(NIA) -এর আধিকারিকরা কেরল ও পশ্চিমবঙ্গের একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালিয়ে ৯ জন আল কায়দা জঙ্গিকে গ্রেপ্তার করলেন। বিশেষ তাজ্জবের ব্যাপার এই যে এদের মধ্যে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ এলাকারই ৬ জন ধরা পড়ে গ্রেপ্তার হয়েছে।

জাতীয় তদন্তকারী সংস্থা সূত্র মারফত খবর পাওয়া যায়, এএনআইয়ের তদন্তকারীরা গোপন সূত্রে খবর পেয়ে কেরলের(Kerala) এর্নাকুলাম ও পশ্চিমবঙ্গের(Bangla) মুর্শিদাবাদ জেলার ১১টি জায়গায় তল্লাশি অভিযান চালান। আর এর মধ্যেই পশ্চিমবঙ্গ থেকে ৬ জন আর কেরল থেকে ৩ জন আল কায়দা(Al Qaeda) জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার করার পাশাপাশি তাদেরকে জেরা করে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের কাছ থেকে জেরার পর জানা গিয়েছে, অতর্কিতে ‘লোন উলফ্’ হামলা চালানোর ছক কষছিল জঙ্গিরা নয়াদিল্লি-সহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায়। কিন্তু তাদের এই ছক বানচাল করে দিয়ে আগেই তাদেরকে গ্রেপ্তার করা সম্ভব হয়ে ওঠায় স্বস্তির নিঃশ্বাস ফেলছে দেশ।

[qws]Tags: আপডেট খবর, বাংলা খবর, করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর, ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel