জাতীয়

পালিয়ে গেল আরও চার জঙ্গি

Four more militants fled

GNE NEWS DESK: NIA এর হাতে শনিবার ভোররাতে ধরা পড়ে আবু সুফিয়ান (abbu sathiyon) এর সঙ্গে আরো দুজন জঙ্গী। তাদের থেকে অনেক জেহাদি নথি ও তথ্য ও পাওয়া গেছে। এমন টাই জানিয়েছিল তদন্তকারী সংস্থা। কিন্তু দিল্লি (Delhi) থেকে আসা এই সংস্থাটি ওই এলাকা সম্পকে সেভাবে অবগত ছিলনা। ফলে জানা গিয়েছে ৪ জন নাশকতা বাদী পালিয়ে যায় তাদের হাত থেকে। তাদের সম্পর্কে বিস্তারিত তথ্য থাকলেও তাদের ধরা সম্ভব হয়নি। ফলে গোয়েন্দারা ভয় করছেন জলঙ্গীর খুব কাছে যে বাংলাদেশের বর্ডার সেখানে দিয়ে তারা বাংলাদেশে না পালিয়ে যায়।

সেদিন ওই তদন্তকারী কর্মকর্তা দের সাথে BSF জওয়ান রাও ছিল। কিন্তু তারা কোনো প্রত্যক্ষ সহায়তা পাননি। ডোমকল ও জলঙ্গী এলাকায় ব্যাপারে তাদের তথ্য জানা থাকলেও তারা সেইভাবে কোন কাজ করতে পারেননি ।নাম বিভ্রাট এর ফলে প্রথমে যে তিনজন জঙ্গিকে আটক করা হয় তারা যে আসল টার্গেট নয় সেটা বুঝতেই অনেকক্ষণ সময় চলে গিয়েছিল। এরপর ওই তিনজনের মধ্যে একজনের কাছ থেকে অন্য জঙ্গিদের খোঁজ পাওয়া যায়। পরপর ৬ জনকে গ্রেপ্তার করা হয় করার পর বাকি তিনজনকে সেখান থেকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু যে আসল চারজন জঙ্গির খোঁজে ছিলেন গোয়েন্দারা তাদের খোঁজ পাওয়া যায়নি। তারা এলাকায় নেই বলে জানা যায়। খুব কাছেই জলঙ্গি ও বাংলাদেশের বর্ডার থাকায় তারা সে বর্ডার ক্রস করে বাংলাদেশের চলে যেতে পারেন বলে আশঙ্কা করছেন কর্মকর্তারা।

অফিসারদের থেকে জানা যায় ডোমকল জলঙ্গি থানার ৫_৬ টি জায়গায় একসাথে অপারেশন চালানো হয়েছিল। কিন্তু এলাকার পরিস্থিতি উত্তপ্ত থাকায় সেই ভাবে কাউকে ধরতে পারা যায় নি। শুধু মাত্র কয়েক জনকে ধরে এলাকা থেকে বেরিয়ে আসার কাজটি করেছেন তারা।

এছাড়াও NIA জানিয়েছে , আনসার গজওয়াতউল_ হিন্দ এর সংস্পর্শে এসে
এরনাকুলামের মুর্শিদ হাসান (murshid Hasan) প্রথম আল কায়দার এর সঙ্গে জড়িয়ে পরে। পড়াশোনা খুব বেশি না হলেও কম্পিউটারে বেশ সক্রিয় ছিল মুর্শিদ। তার সঙ্গে জলঙ্গীর মইনুল মন্ডল (moinul Mandal) ও তার সংস্পর্শে এসে এই নেটওয়ার্কের সঙ্গে জড়িয়ে পড়ে। সে দুই বছর কেরলে ছিল । তারপর আবার ফিরে আসে জলঙ্গি তে। এখানে এসে এসে প্রায় ১০ জন যুবককে নিয়ে জিহাদী কাজকর্ম শুরু করেছিল। আল কায়দার স্থানীয় ম্যাপটিও এখানে তৈরি হয়েছিল। বোমা বানানো , বুলেট প্রুফ জ্যাকেট, দেশীয় একনলা বন্দুক প্রভৃতি তাদের কাছ থেকে পাওয়া গেছে। সেগুলির পরীক্ষা নিরীক্ষা চলছে বলে জানা গিয়েছে।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel