জাতীয়

সাসপেনশন প্রত্যাহার না করলে রাজ্যসভার অধিবেশন বয়কটের ডাক বিরোধীদের

Opposition leaders stage walk-out from Rajya Sabha

GNE NEWS DESK: কৃষি সংক্রান্ত বিলের বিরোধিতা করায় রাজ্যসভার অধিবেশনে থেকে সাসপেন্ড করা হয়েছিল ৮ সাংসদকে। এখন বিরোধীদের দাবি এই সাসপেনশন প্রত্যাহার না করলে রাজ্যসভার চলতি অধিবেশন বয়কট করবেন তারা।রাজ্যসভায় আজ স্পষ্টভাবে জানিয়ে দিল কংগ্রেস সাংসদ গুলাম নবি আজাদ। এছাড়াও তিনি তাঁর আরও তিনটি দাবির কথা জানালেন রাজ্যসভায়।

জানা গেছে গতকাল থেকেই সাসপেন্ড হওয়া আট সাংসদ অর্থাৎ সিপিআইএমের কে ক রাগেশ ও ই করিম, কংগ্রেসের রাজিব সাতভ, সৈয়দ নাজির হোসেন রিপুন ভোরা, আম আদমি পার্টির সঞ্জয় সিং, তৃণমূল কংগ্রেসের ডেরেক ও ব্রায়েন ও দোলা সেন ধর্ণায় বসেছেন সংসদ ভবনে। কিন্তু সাসপেনশন প্রত্যাহারের দাবিকে সম্পূর্ণ নাকচ করে দেন চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু এবং এরপরই তারা রাজ্যসভা বয়কটের সিদ্ধান্ত নেন। গুলাম নবি আজাদ এর করা আরও তিনটি দাবি হল সরকার কৃষকদের জন্য এমন একটি বিল পেশ করুক যেখানে কোন বেসরকারি সংস্থা সরকার নির্ধারিত নূন্যতম সমর্থন মূল্যের নিচে খাদ্যশস্য সংগ্রহ করতে না পারে এবং স্বামীনাথন কমিশনের সুপারিশ অনুযায়ী এই এমএসপি নির্ধারণ করা হয়।

অন্যদিকে জানা যায় আজ সকালে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান হরিবংশ ধর্ণায় বসা সাংসদদের জন্য নিমন্ত্রণ নিয়ে আসে। কিন্তু তারা তা প্রত্যাখ্যান করেন। ডেপুটি চেয়ারম্যান হরিবংশ রবিবারের ঘটনার জন্য বেঙ্কাইয়া নাইডু কে চিঠি মারফত শোক প্রকাশ করেন তিনি। হরিবংশ ওই চিঠিতে লেখেন রবিবারের ঘটে যাওয়া ঘটনার জন্য আমি গভীরভাবে মর্মাহত এবং দুঃখিত।

[qws]Tags: আপডেট খবর, বাংলা খবর, করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর, ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel