জাতীয়

মহিলাদের ৪ লক্ষ টাকা পর্যন্ত ঋণ দিচ্ছে মোদী সরকার,পড়ুন সঠিক তথ্যটি….

GNE NEWS DESK:কেন্দ্র সরকারের তরফে মহিলাদের ‘বৈভব লক্ষ্মী’ যোজনায় ৪ লক্ষ টাকা পর্যন্ত লোন- সম্প্রতি এরকমই একটু ভুয়ো তথ্যের ভিডিও ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সরকার থেকে অর্থ দিয়ে সাহায্য করা হবে যাতে মহিলারা নিজেদের ব্যাবসা শুরু করতে পারে।

এইরকমই তথ্য পেশ করা হয়েছে সেই ভাইরাল হওয়া ভিডিওতে। এমনকি ভিডিওতে এও বলা হয়, সেই লোন স্টেট ব্যাংক তরফে হওয়া হচ্ছে। আর সেই টাকা আবেদনকারীর একাউন্টে ঢুকিয়ে দেওয়া হবে সরাসরি। কিন্তু এই তথগুলির ভিডিওটি সম্পূর্ণ রূপে ভুয়ো।

এরকম কোনও যোজনা কেন্দ্র সরকার চালাচ্ছে না, তারা এটা পরিষ্কার ভাবে জানিয়ে দিয়েছে। মহিলাদের এই রকম কোনো মেসেজে ভরসা করতে বারণ করা হয়েছে। প্রতারণার শিকার হওয়ার থেকে সাবধান করে হয়েছে সকলকে।

সেই ভাইরাল হওয়া ভিডিওতে বলা হয়, কেন্দ্র সরকার এই যোজনা চালু করেছে করোনা সঙ্কটে মহিলাদের সাহায্য করার উদ্দেশ্যে। তাদেরই এই লোন দেওয়া হবে যারা নিজেদের ব্যাবসা শুরু করতে চান। কিন্তু এই পুরো ভিডিওটিই ভুয়ো।

এই দাবি যে মিথ্যে, এবং এই তথ্য যে ভুয়ো PIB Fact Check এ পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে। PIB-র তরফে জানানো হয়েছে, কেবল করোনা সঙ্কট নয়, অন্যান্য মুশকিলের সময়ও এই ধরনের ভুয়ো খবর সোশ্যাল মিডিয়ায় ছড়াতে থাকে ৷

তারা ও জানায় যে এরকম কোন যোজনা এখনও চালুই হয়নি। এর আগেও বহুবার এরকম ভুয়ো খবর ছড়ানো হয়েছিল বলেও তারা দাবি করেন।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla
Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel