জাতীয়

হাথরসে কেন ঘেঁসতে দেওয়া হচ্ছে না কাউকে, মুখ খুললো যোগী প্রশাসন

Why is no one being allowed to enter Hathras, the Yogi administration opened its mouth

GNE NEWS DESK : পুরো গ্রামটিকে পুলিশ এমনভাবে ঘিরে রেখেছে যে একটা বাইরের লোক থেকে শুরু করে সাংবাদিকরা কেউই গ্রামের মধ্যে ঢুকতে পারছে না, তো তরুণের বাড়িতে অনেক দূরঅস্ত।পুলিশ গোটা গ্রাম থেকে শুরু করে নির্যাতিতার বাড়ি অবধি পুরোপুরিভাবে পুলিশ পাহারায় ঘিরে রেখেছে এবং এতে সন্দেহ আরও বেশি করে দানা বাঁধছে।

নির্যাতিতার পরিবারের একজনের সঙ্গেও সাংবাদিকদের কথা বলতে দেওয়া হচ্ছে না। বিজেপির বর্ষিয়ান নেত্রী মা ভারতীয় এ প্রসঙ্গ নিয়ে নানান প্রশ্ন তুলেছেন। তিনি যোগী সরকারের কাছে আবেদন জানিয়েছিলেন যেন অন্ততপক্ষে সাংবাদিকদের ওই গ্রামে ঢুকতে দেওয়া হয়।কিন্তু যোগী সরকার এই আবেদন নাকচ করে দিয়েছে।এতে বিভিন্ন রাজনৈতিক মহল থেকে শুরু করে সাংবাদিকদের মধ্যে একটাই সন্দেহ দানা বাঁধছে যে প্রশাসন কিছু একটা আড়াল করার চেষ্টা করছে। শুক্রবার যোগী প্রশাসনের এক আধিকার ঘোষণা করেছে এখন বাইরের কাউকেই ওই গ্রামে প্রবেশ করতে দেওয়া হবে না। পুলিশ সুপার প্রকাশ কুমার সাংবাদিকদের জানিয়েছেন তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ওই গ্রামে প্রবেশ করার অনুমতি সরকার দেবে না।

যোগী প্রশাসনের দাবি তদন্ত যাতে কোনোভাবেই ব্যাঘাত না ঘটে সে কারণেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে। এই কারণে তারা বৃহস্পতিবারই সেখানে ১৪৪ ধারা জারি করেছে। গত ১৪ই সেপ্টেম্বর গণধর্ষণের শিকার হয়ে এক তরুণী ভর্তি হয়েছিল দিল্লি সফদরজং হাসপাতালে। সেখানেই টানা ১৫ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করার পর অবশেষে মৃত্যু হয় তার। এবং এই ঘটনার পর থেকেই যোগে প্রশাসনের বিরুদ্ধে তীব্র নিন্দা সৃষ্টি হয়েছে রাজনৈতিক দল থেকে শুরু করে দেশের বিভিন্ন জায়গায় প্রতিবাদের ঝড় উঠেছে। উঠেছে যোগী প্রশাসনের পদত্যাগের দাবি। নির্যাতিতার পরিবারের আত্মীয় বলে দাবি করা এক যুবক জানিয়েছেন তরুনীর পরিবারের থেকে সমস্ত রকম ফোন কেড়ে নেয়া হয়েছে এমনকি তাদের সাংবাদিকদের সাথে যোগাযোগ করতে দেয়া হচ্ছে না তরুনীর কাকা সাংবাদিকদের সাথে যোগাযোগ করতে গেলে তাকে বেধড়ক মারধর করা হয়। এই ঘটনায় তৃণমূল প্রতিনিধিরা নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার সময় গ্রামে ঢোকার মুখেই তাদের আটকে দেয় পুলিশ বাহিনী। তৃণমূল প্রতিনিধি দাবি করেন আমরা শান্তিপূর্ণভাবে তাদের সাথে দেখা করতে চাই তাদের সমবেদনা জানাতে চায় কিন্তু তাও তাদের ঢুকতে দেওয়া হয়নি।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel