জাতীয়

দূষণ কমাতে সরকার ব্যবহার করছে ‘অ্যান্টি স্মোগ গান’

Government uses ‘anti-smog song’ to reduce pollution

GNE NEWS DESK : দিল্লির দূষণ আবারও মারাত্মক রূপ নিচ্ছে। বিষাক্ত পদার্থগুলি আবার দিল্লির বাতাসে দ্রবীভূত হচ্ছে। দূষণ বাড়ার সাথে সাথে এখানকার বাতাসের গুণমান দিন দিন খারাপ হচ্ছে। এমন পরিস্থিতিতে দিল্লির অরবিন্দ কেজরিওয়াল সরকার দূষণের বিরুদ্ধে লড়াই করতে অনেক পদক্ষেপ নিচ্ছে।

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সবেমাত্র দূষণের বিরুদ্ধে অভিযান শুরু করেছেন। আজ বুধবার দিল্লির দূষণ কমাতে নির্মাণের জায়গায় ‘অ্যান্টি স্মোগ গান’ ব্যবহার করা হচ্ছে, এর ব্যবহারের কারণে, দিল্লিতে দূষণের মাত্রা হ্রাস পাবে বলে আশা করা হচ্ছে।

দূষণ নিয়ন্ত্রণ কমিটির তথ্য অনুসারে এয়ার কোয়ালিটি ইনডেক্স (একিউআই) নেমে এসেছে আনন্দ বিহারে ২৬০ এবং রোহিনিতে ২৩৮। উভয় পরিসংখ্যান এদিন সকাল ১১ টা পর্যন্ত। একই দিনে আবহাওয়া অধিদফতর জানিয়েছিল যে পাঞ্জাব, হরিয়ানা এবং দিল্লির আশেপাশের অঞ্চলে খড় পুড়ে যাওয়ার ঘটনা বেড়েছে। বাতাসের দিকটি দূষক ছড়িয়ে দেওয়ার পক্ষে অনুকূল এবং আগামী দিনগুলিতে তারা দিল্লিতে তাদের প্রভাব দেখাতে শুরু করবে।

দিল্লির পরিবেশমন্ত্রী গোপাল রায় বলেছিলেন যে আমাদের প্রথম লক্ষ্য ধুলো দূষণ হ্রাস করা। এ জন্য সরকার নির্দেশিকা জারি করেছে। অ্যান্টি-স্মোগ বন্দুকগুলি বড় বড় নির্মাণ সাইটে ইনস্টল করা হচ্ছে। প্রায় ৩৯ টি সাইট চিহ্নিত করা হয়েছে এবং তাদের তাত্ক্ষণিকভাবে অ্যান্টি-স্মোগ বন্দুক ইনস্টল করার জন্য নির্দেশিকা দেওয়া হয়েছে।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel