জাতীয়

সুপ্রিম কোর্টের কড়া নির্দেশ, পাবলিক প্লেসে করা যাবে না কোনো বিক্ষোভ

Strict Supreme Court directive, no protest can be held in public place

GNE NEWS DESK : বুধবার সুপ্রিম কোর্ট ঘোষণা করেছে কোন পাবলিক প্লেসে অর্থাৎ কোনো সাধারণ মানুষের ব্যবহারযোগ্য জায়গা ঘিরে কোনরকম প্রতিবাদ অথবা বিক্ষোভ দেখানো যাবে না।এই ধরনের কোন জায়গায় ঘিরে যদি এরপরও কখনো বিক্ষোভ দেখানো হয় তাহলে তা আইনের চোখে অপরাধী হিসেবে গণ্য হবে।

শাহিনবাগের বিক্ষোভের কথা মাথায় রেখেই সুপ্রিম কোর্টের এই রূপ সিদ্ধান্ত। বিচারপতি সঞ্জয় কিষাণ কউলের নেতৃত্বাধীন বেঞ্চ এইদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই মামলার রায় ঘোষণা করেন । তিনি জানান, সাধারণ মানুষের ব্যবহারযোগ্য জায়গায় যদি এরপর কখনো এই ধরনের বিক্ষোভ দেখানো হয় তাহলে তা আইনের চোখে অপরাধ হিসেবে গণ্য হবে।

সুপ্রিমকোর্টে এদিন রায় দেওয়ার সময় শাহিনবাগের আন্দোলনের কথা তলে কড়া সমালোচনা করে। এবং স্পষ্ট জানিয়ে দেয় পাবলিক প্লেসে কোনরকম আন্দোলন অথবা বিক্ষোভে এর পর থেকে করা যাবে না। উল্লেখ্য শাহীনবাগ এ মহীলাদের বিক্ষোভের জেরে রাস্তায় শুরু হয়েছিল ব্যাপক যানযট, দু’মাস ধরে টানা চলা এই বিক্ষোভ সকলের দৈনন্দিন জীবনে ব‍্যপক সমস‍্যা করেছিল। এই যানজটের জন‍্য অফিস যাত্রী থেকে শুরু করে স্কুলপড়ুয়াদের পড়তে হয়েছিল মুশকিলে।সাধারণ মানুষের প্রবল অসুবিধা করে এই বিক্ষোভের তীব্র সমালোচনা করেছিল সুপ্রিম কোর্ট। এই ঘটনায় মধ্যস্থতাকারী হিসেবে প্রবীণ আইনজীবী সঞ্জয় হেগড়ে এবং সাধনা রামচন্দ্রনকে দায়িত্ব পালন করতে দেখা গিয়েছিল।

এই আন্দোলনের ফলে সাধারণ মানুষের সমস্যার কথা তারা আন্দোলনকারীদের সামনে তুলে ধরে ফলে আন্দোলনকারীরা এই আন্দোলন প্রত্যাহার করে নেয় এবং একটানা ৬৯ দিন পর নয়ডা-ফরিদাবাদের রাস্তাটি আবার আগের অবস্থায় ফিরে যায়। যান চলাচল আবার আগের মতনই হয়ে যায়।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel