জাতীয়

“বাবার ভরনপোষণের জন্য টাকা দিয়ে কোনও দয়া করছেন না।” বাবার দায়িত্ব নিতে নারাজ দুই ছেলেকে ধমক সুপ্রিম কোর্টের

GNE NEWS DESK: সুপ্রিম কোর্ট এর তরফ থেকে তীব্র ভর্ৎসনা করল বাবার দায়িত্ব নিতে নারাজ দুই ছেলেকে। “বাবার ভরনপোষণের জন্য টাকা দিয়ে কোনও দয়া করছেন না” ঠিক এমনটাই ধমকের সুরে বললেন শীর্ষ আদালত। অভিযোগ, বৃদ্ধ বাবাকে বাড়ি থেকে তাড়িয়ে দিলো দিল্লির বাসিন্দা দুই ছেলের বিরুদ্ধে। এমনকি তাঁরা বৃদ্ধ বাবার ভরণপোষনের জন্যও কোনোরকম খরচ বা টাকা পয়সা দিতে রাজি নন। আর এইসব দেখে শুনেই বৃদ্ধ বাবা আদালতে দ্বারস্থ হয়েছে ছেলেদের এমন ব্যবহারের বিরুদ্ধে।

আবেদনকারী বৃদ্ধ থাকতেন দিল্লির করলবাগের পৈতৃক বাড়িতেই। দুই ছেলেও সেখানে পরিবার নিয়ে থাকতেন। বহুজাতিক সংস্থায় দুই ছেলেই চাকরি করতেন, সূত্র মারফত এমনটাই খবর। ভালো বেতন ও পান ছেলেরা। বাড়িতে ভাড়াটিয়াও রয়েছেন। আর সেই বাড়ি থেকে বৃদ্ধ বাবাকে তাড়িয়ে দিচ্ছে ছেলেরা।

ওই বৃদ্ধ গতবছর ট্রাইব্যুনাল কোর্টের দ্বারস্থ হন। কোর্টের তরফ থেকে দুই ছেলেকে মাসিক ৭ হাজার টাকা দেওয়ার নির্দেশ দেয় বাবার দেখভালের জন্য। কিন্তু সেই নির্দেশকে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে দুই ছেলে আবার কোর্টে দারস্থ হয়। হাইকোর্ট সেইসময় ট্রাইব্যুনালের রায়ে স্থগিতাদেশ দেয়। অসহায় বাবা শেষ পর্যন্ত বিপাকে পড়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন।

এদিন সুপ্রিমকোর্টের বিচারপতি জানান, “ভুলে যাবেন না, আজ আপনারা যা কিছু হয়েছেন তা শুধুমাত্র এই মানুষটার জন্যই। ভাড়ার টাকার ন্যূনতম ভাগও বাবাকে না দিয়ে কীভাবে থাকতে পারেন আপনারা? আদালতের কথায়, “বাবার দৌলতেই এই সম্পত্তি আপনানা পেয়েছেন। তাই তাঁকে বঞ্চিত করতে পারেন না।” এভাবেই এদিন দুই ছেলেকে তীব্র ভর্ৎসনা করে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel