জাতীয়

যুদ্ধের জন্য সেনাবাহিনীকে প্রস্তুত থাকতে নির্দেশ দিলেন শি জিনপিং

GNE NEWS DESK: চীনের সেনাবাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট শি জিনপিং। মঙ্গলবার দক্ষিণাঞ্চলীয় প্রদেশ গুয়াংডংয়ের একটি সামরিক ঘাঁটিতে পরিদর্শনকালে এ নির্দেশ দেন তিনি। এছাড়া সেনাবাহিনীকে দেশের প্রতি বিশ্বস্ত থাকার জন্য আহ্বান জানিয়েছেন শি।

চাওঝৌ সিটিতে পিপলস লিবারেশন আর্মি মেরিন কর্পসের পরিদর্শনকালে সেনাবাহিনীকে চূড়ান্ত সতর্ক থাকার নির্দেশ শি জিনপিং। সেনাবাহিনীর সদস্যদের নিজেদের যাবতীয় শক্তি যুদ্ধের জন্য সঞ্চয় করে রাখার পরামর্শ দেন তিনি। এছাড়া তাদের মানসিকভাবে প্রস্তুত থাকতেও বলেন প্রেসিডেন্ট শি।

প্রেসিডেন্ট শি’র গুয়াংডংয়ে সফরের মূল উদ্দেশ্য ছিলো ১৯৮০ সালে প্রতিষ্ঠিত শেনজেন বিশেষ অর্থনৈতিক অঞ্চলের ৪০ তম বার্ষিকীর স্মরণে একটি ভাষণ দেয়া। বিদেশি মূলধন আকর্ষণ করে চীনের অর্থনীতিকে বিশ্বে দ্বিতীয় বৃহত্তম হয়ে উঠতে সহায়তা করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলো এই অঞ্চল।

প্রেসিডেন্ট শি এমন সময়ে সামরিক এই সফরটি করলেন যখন চীন ও যুক্তরাষ্ট্রের মধ্যে উত্তেজনা তুঙ্গে। বৈশ্বিক অতিমারি করোনাভাইরাস ও তাইওয়ান ইস্যুতে তীব্র বিভেদ সৃষ্টি হয়েছে ওয়াশিংটন এবং বেইজিংয়ের মধ্যে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel