জাতীয়

বিচ্ছিন্নতা বাদে মদতের কারণে ফ্লিপকার্টের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা

GNE NEWS DESK:দেশের বাইরে নাগাল্যান্ড, তাই পরিষেবা দেওয়া হয় না সেখানকার রাজধানী কোহিমায়। এক গ্রাহক প্রশ্ন করতে ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট এর জবাবে এল এরকম মন্তব্য। তাই কনফেডারেশন অব অল ইন্ডিয়া ট্রেডার্স (সিএআইটি) তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও বিচ্ছিন্নতাবাদের অভিযোগ দায়ের করার দাবি তুলল।

তবে পরমুহূর্তেই নিজেদের ভুল বুঝতে পারে ফ্লিপকার্ট এবং ক্ষমাও চায়। কিন্তু ফ্লিপকার্টের সেই উত্তর ভাইরাল হয়ে পরে। এই বিষয়টি নিয়ে সরব হয় নাগাল্যান্ডের ডিজি থেকে শুরু করে ত্রিপুরার রাজবংশের বর্তমান বংশধর প্রদ্যোৎ বিক্রম মাণিক্য দেববর্মা সকলেই।

এই ভুলের জন্য আন্তরিক ভাবে দুঃখিত তারা, ঠিক এমনটাই জানিয়েছেন সংস্থার পক্ষ থেকে। সংস্থার পক্ষ থেকে আরও জানানো হয় যে, উত্তর-পূর্বের রাজ্যগুলিতে যাতে পরিষেবা দেওয়া যায় কিনা তা চেষ্টা করবে। সেই সঙ্গে ফ্লিপকার্ট খুশি হবে যদি নাগাল্যান্ডের সঙ্গে যুক্ত হতে পারে। কিন্তু যে ভাবে নাগাল্যান্ডকে দেশের বাইরে বলে মন্তব্য করেছে ফ্লিপকার্ট, তাদের এই মনোভাব ও মন্তব্য বিচ্ছিন্নতাবাদ, রাষ্ট্রদ্রোহের শামিল কনফেডারেশন ফর অল ইন্ডিয়া ট্রেডার্স ঠিক এমনটাই দাবি করে।

তাদের বক্তব্য, এর পর হয়ত তারা লাদাখকেও ভারতের বাইরে বলে দেবে। ফ্লিপকার্ট প্রশ্ন তুলছে দেশের সার্বভৌত্ব ও অখণ্ডতা নিয়ে। দেশের প্রত্যন্ত এলাকাগুলি নিয়ে তাদের মনোভাবই ফুটে বেরোচ্ছে। শুধুমাত্র অনলাইনে ক্ষমা চেয়ে এইসব গুরুতর বিষয় মিটিয়ে ফেলা যায় না।

Advertisement with GNE Bangla
Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel