জাতীয়

গত বছরের তুলনায় আরো সমৃদ্ধশালী হলেন মোদী, অন্যদিকে কমলো অমিতের সম্পত্তি

GNE NEWS DESK : প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির মোট সম্পদ গত বছরের তুলনায় এ বছর অনেকটাই বেড়েছে। কিন্তু অমিত শাহের পূর্বের তুলনায় সম্পত্তির পরিমান অনেকটাই হ্রাস পেয়েছে।

এর পেছনে শেয়ারবাজারে অস্থিরতা এবং বাজারের এই দুর্বল অবস্থাকেই দায়ী করা হচ্ছে। গত বছরে অমিত শাহের মোট সম্পত্তির পরিমাণ ছিল ৩২.৩ কোটি। চলতি বছরের জুন মাসে দেখা গেছে শাহের মোট সম্পত্তি ২৮.৬৩ কোটি টাকা।

গুজরাটে দশটি অস্থাবর সম্পত্তি রয়েছে তার। প্রধানমন্ত্রীর কার্যালয় ঘোষণাপত্রে দেখা গেছে তার মালিকাধীন সম্পত্তি এবং তার মায়ের কাছ থেকে পাওয়া উত্তরাধিকারের মূল্য ১৩.৫৬ কোটি। অন‍্যদিকে নরেন্দ্র মোদির সম্পত্তি পূর্ব বছরের তুলনায় চলতি বছরে অনেকটাই বেড়েছে। গত বছরে তার সম্পত্তির পরিমান ছিল ২.৪৯ কোটি টাকা। চলতি বছরে ৩০ শে জুন দেখা গেছে ২.৮৫ কোটি টাকা। অর্থাৎ ৩৬ লাখ টাকার পুঁজি বেড়েছে।

জুনের শেষ অবধি তার নগদ ৩১, ৪৫০ টাকা ছিল। গান্ধিনগরে তার SBI অ্যাকাউন্টে রয়েছে ৩,৩৮,১৭৮ টাকা। এছাড়া তার ব‍্যঙ্ক FDR এবং MOD ব‍্যলেন্স ১,৬০,২৮,৯৩৯ টাকা। এছাড়াও ঘোষিত অস্থাবর সম্পদ ১.৭৫ কোটির বেশি। তার ন‍্যাশানাল সেভিংস সার্টিফিকেটে রয়েছে ১.৫০.৯৫৭ টাকা।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel