জাতীয়

করোনা প্রতিরোধে ওয়েটিং লিস্টে নাম থাকলে ট্রেনে উঠতে সাফ মানা রেল কর্তৃপক্ষের

GNE NEWS DESK: করোনা আতঙ্কে এবার নয়া বিজ্ঞপ্তি জারি করলো রেল(Rail)। এই বিজ্ঞপ্তিতে ওয়েটিং লিস্টে নাম থাকলে, যাত্রীদের দূরপাল্লা ট্রেনে না ওঠার আর্জি জানানো হয়েছে। শুধুমাত্র তাঁদেরই রেলপথে যাত্রা করার পরামর্শ দেওয়া হয়েছে, যাঁদের টিকিট কনফার্মড হয়ে গেছে।

স্বাভাবিক ছন্দ ফিরছে জনজীবনে এই করোনা(Corona) আতঙ্কেরই মাঝে। সড়কপথে পরিবহণও সচল হয়েছে এই আনলক পর্বে। এখনও বন্ধ রয়েছে লোকাল ট্রেন পরিষেবা। রেলের থেকে হাতেগোনা কয়েকটি স্পেশাল ট্রেন চালাচ্ছে স্রেফ কর্মীদের জন্য। এই রাজ্যে বেশ কয়েকটি জায়গায় যাত্রীরা বিক্ষোভ দেখিয়েছে সেই ট্রেনে ওঠতে না দেওয়াকে কেন্দ্র করে। আর এইসবের মাঝেই বেশ কয়েকটি স্পেশাল ট্রেন চালু হয়েছে উৎসবের মরশুমে গোটা দেশে। এই উৎসব স্পেশাল ট্রেনগুলি ২০ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত চলবে।

অন্যদিকে যাত্রীদের চাপ যথেষ্টই দেখা দিয়েছে দীর্ঘদিন পর ট্রেন চালু হওয়ায়। কিন্তু এর মাঝে সবার যে টিকিট কনফার্ম হবে তা তো কোনো বিষয় নয়। অনেকেরই নাম থাকবে ওয়েটিং লিস্টে। তবে তারও ট্রেনে উঠে পড়েন যাদের টিকিট কনফার্ম হয়না। তবে এক্ষেত্রে ট্রেনে যদি যাত্রীদের সংখ্যা বেড়ে যায়, সেক্ষেত্রে শারীরিক দূরত্ব বজায় থাকবে কী করে এটাই তো ভাবার বিষয় হয়ে দাঁড়াচ্ছে।

আর এই কথা ভেবেই দক্ষিণ-পূর্ব রেল একটি বিজ্ঞপ্তি জারি করল সর্তকতামূলক ব্যবস্থা হিসেবে। আর এই বিজ্ঞপ্তিতেই আর্জি জানানো হয়েছে ওয়েটিং লিস্টে থাকা যাত্রীদের ট্রেনে সফর না করার। প্রসঙ্গতঃ উৎসবের মরশুমে বাংলায় ৬৬ টি স্পেশাল ট্রেন চলবে বলে ঘোষণা করেছিলেন রেল কর্তৃপক্ষ।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel