জাতীয়

“হাফপ্যান্ট পরে বের হবেন না” নারী সুরক্ষায় উত্তর প্রদেশের নেতার পুরুষদের উপদেশ

GNE NEWS DESK: পরপর গণধর্ষণের ঘটনা থেকে শুরু করে নানান ঘটনায় বারংবার শিরোনামে এসেছে উত্তর প্রদেশ। এর আগে বিভিন্ন ঘটনাকে কেন্দ্র করে বারংবার নেতা-নেত্রীদের অভিযোগের আঙুল উঠেছে নারীদের জীবনযাপনের ওপর। তবে এবার উত্তরপ্রদেশেরই নেতার গলায় অন্য সুর দেখা গেল। নরেশ টিকাইত নামে এক নেতা ঘোষণা করলেন “এবার থেকে কোনো পুরুষ হাফপ‍্যান্ট পড়ে বাইরে বেরোতে পারবে না, এমনকি বাজারে যাওয়া ও চলবে না। কারণ বিষয়টি খুবই কুরুচিকর একটি বিষয়”। শুধু মেয়েদের পোষাকের দিকে আঙ্গুল তুললে চলবেনা।

সম্প্রতি ঘটে যাওয়া হাথরস কাণ্ড নিয়ে সারাদেশে বিক্ষোভের আগুন জ্বলে উঠেছিল।পরিস্থিতি এতটাই চরম আকার ধারণ করেছিল যে যোগী সরকার কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিতে বাধ্য হয়েছিল। নানান নেতার নানান বেফাঁস মন্তব্যে স্পষ্ট হয়ে গিয়েছিল উত্তরপ্রদেশে নারী সুরক্ষায় যথেষ্ট ঘাটতি রয়েছে। কোন নেতার বক্তব্য ছিল ধর্ষকের সঙ্গে নির্যাতিতার যথেষ্ট মেলামেশা ছিল আবার কারোর বক্তব্য ছিল সন্ধের পর মেয়েরা বাইরে বেরলে ধর্ষন একটি অত্যন্ত সাধারণ ব্যাপার আবার কেউবা বলেছিল দলিতদের ধর্ষনের অধিকার রয়েছে উচ্চবর্ণের মানুষের। তবে এতকিছুর মধ্যেও ওই রাজ্যের খাপ পঞ্চায়েত নেতার গলাতেই অন্য সুর দেখা গেল।

উত্তরপ্রদেশের খাপ পঞ্চায়েত নেতা নরেশ টিকাইত স্পষ্ট জানিয়ে দিলেন “ছেলেরা হাফপ‍্যান্ট পরে বাইরে বেরোতে বাজারে যেতে পারবেনা।” এখন তার এই ঘোষণা কতটা কার্যকর হবে সেই দিকেই তাকিয়ে আছে সাধারণ মানুষ থেকে শুরু করে নেতা-মন্ত্রীরা। তিনি আরো বলেন “শুধুমাত্র মেয়েদের পোশাকের দিকে আঙুল তুলে বা মেয়েদেরকে ঘরে আটকে রেখে কোন সমস্যার সমাধান সম্ভব নয়।”

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel