প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জাতীয়

‘হিন্দু ধর্মবিশ্বাসে আঘাত’, অমিতাভ বচ্চন ও কেবিসি টিমের বিরুদ্ধে অভিযোগ দায়ের

GNE NEWS DESK: এবার অমিতাভ বচ্চন ও কৌন বনেগা ক্রোড়পতি কর্তৃপক্ষের বিরুদ্ধে হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠল। এই কারণে এফআইআর দায়ের হয়েছে লখনউতে বিগ বি এবং শোয়ের কর্তাদের বিরুদ্ধে। শুক্রবার কেবিসি ১২-এর মঞ্চের এক প্রশ্নকে ঘিরে এই ঘটনার সূত্রপাত। সমাজকর্মী বেজওয়দা উইলসন এবং অভিনেতা অনুপ সোনি কর্মবীর স্পেশ্যাল এই এপিসোডে হাজির হয়েছিলেন।

বেজওয়দা উইলসন ও অনুপ সোনির সামনে এই এপিসোডে ৬ লক্ষ ৪০ হাজার টাকা জিততে হলে যে প্রশ্ন রাখা হয়ছিল তা নিয়েই এত বড় কান্ড। এই রাউন্ডে প্রশ্ন ছিল, ২৫ ডিসেম্বর ১৯২৭ সালে বি আর আম্বেদকর এবং তাঁর সঙ্গীরা কোন ধর্মগ্রন্থের প্রতিলিপি জ্বালিয়ে দিয়েছিলেন ? চারটি অপশন হিসাবে সামনে রাখা হয়- A) বিষ্ণু পুরাণ, B) ভগবত গীতা C)ঋকবেদ এবং D) মনুস্মৃতি।

মনুস্মৃতি ছিল এই প্রশ্নের সঠিক উত্তর। দুই প্রতিযোগী সময় নষ্ট না করে সঠিক উত্তর দেন। অফ এই উত্তরের পর অমিতাভের মুখে শোনা যায় ১৯২৭ সালে বি আর আম্বেদকর এবং তাঁর সঙ্গীরা মনুস্মৃতির প্রতিলিপি পুড়়িয়ে দিয়েছিলেন।

GNE

উত্তরের প্রসঙ্গে অমিতাভ যা বলেন, যা হিন্দু ধর্মে আঘাত করেছে বলে করা হয় অভিযোগ। আর এই প্রশ্নেই গলদ ছিল কেবিসির। কারণ মনুস্মৃতি বা মনুসংহিতা হিন্দু ধর্মগ্রন্থ নয়, বৈদিক সনাতন ধর্মের অনুসারীদের অনুশাসনে ব্যবহৃত মূখ্য এক স্মৃতিগ্রন্থ। ওই ঘটনার পরই ‘বয়কট কেবিসি’ বলে ট্যুইটারে ট্রেন্ড করতে শুরু করে ওই অভিযোগ।

Related Articles

x