প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জাতীয়

সুপ্রিমকোর্টের তরফে নয়া বিজ্ঞপ্তি , বিবাহ-বিচ্ছেদের প্রথম দিন থেকেই খোরপোশ পাবেন স্ত্রী-সন্তান

GNE NEWS DESK: বুধবার একটি মামলার শুনানিতে গুরুত্বপূর্ণ রায় দিল সুপ্রিম কোর্ট। বিবাহ বিচ্ছেদ সংক্রান্ত মামলায় সুপ্রিম কোর্টের তরফে নয়া বিজ্ঞপ্তি প্রকাশিত হল। আদালতের নির্দেশে এখন থেকে বিবাহবিচ্ছেদের প্রথম দিন থেকেই খোরপোশ পাবেন স্ত্রী-সন্তান। সুপ্রিম কোর্টের নির্দেশে বলা হয়েছে বিবাহ বিচ্ছেদের পর একজন মহিলাকে নিজের এবং তার সন্তানের খোরপোশের জন্য আদালতে বহুদিন ধরে মামলা লড়তে হতো।

এর ফলে সময়ের সাথে সাথে প্রচুর পরিমাণ অর্থ ব্যয় হতো। ফলে দেখা যেত তারা চূড়ান্ত অর্থ সমস্যায় ভুগছেন। অনেক ক্ষেত্রেই দেখা যেত তারা নিজেদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। তাই সুপ্রিম কোর্টের নির্দেশ এর মাধ্যমে ভরণপোষণের আবেদনের প্রথম দিন থেকেই যাতে তারা এই সুবিধাটি পায় সে বিষয়ে নিশ্চিত করা হয়েছে।

সুপ্রিম কোর্টের বিচারপতি ইন্দু মালহোত্রা ও সুভাষ রেড্ডির বেঞ্চ মামলায় ঘোষণা করা হয়েছে আদালতে দীর্ঘদিন ধরে মামলা লড়তে গিয়ে মহিলারা চূড়ান্ত আর্থিক সমস্যায় ভোগেন।

GNE

তাই মহিলাদের অর্থ কষ্ট থেকে মুক্তি দেওয়ার জন্য স্থির করা হয়েছে ভরণপোষণের আবেদনের প্রথমদিন থেকেই তারা অর্থ সাহায্য পাবেন। যাতে তাদের অর্থকষ্টে ভুগতে না হয়। হিন্দু বিবাহ আইন অনুযায়ী খোরপোশ দেওয়ার জন্য কোনো সুনির্দিষ্ট দিনের উল্লেখ করা নেই তাই এই বিষয়েও সম্প্রতি আলোচনার প্রয়োজন আছে বলে জানিয়েছে শীর্ষ আদালতের বেঞ্চ।

Related Articles

x