প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জাতীয়শিক্ষা ও স্বাস্থ্য

করোনা টিকা নিতে গেলে কিভাবে নাম রেজিস্ট্রেশন করাতে এক্ষুণি জেনে নিন…

GNE NEWS DESK:খুব শীঘ্রই দেশে আসতে পারে করোনার ভ্যাকসিন। এমনটাই জানিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে এদিন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে যে, করোনার টিকা নিতে ইচ্ছুক, তাঁদের অনলাইনে নাম নথিভুক্ত করাতে হবে। এছাড়াও স্বাস্থ্য মন্ত্রক আরও জানিয়েছেন যে, করোনার সংক্রমণ রুখতে ২৮ দিনের ব্যবধানে টিকার দু’টি ডোজ অবশ্যই নিতে হবে।

কোভিডের টিকা নিয়ে সাধারণ বাসীর মধ্যে নানান প্রশ্নের দেখা দিয়েছে। আর সেসব প্রশ্নের জবাব দিতে এদিন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক তাঁর ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি জারি করেছে। সেখানে বলা হয়েছে, “কোভিড-১৯-এর টিকাকরণ পুরোপুরি স্বেচ্ছামূলক। যদিও পরিবারের সদস্য, বন্ধুবান্ধব, সহকর্মীদের করোনার সংক্রমণের থেকে রুখতে প্রত্যেককেই ভ্যাকসিনের পুরো ডোজ নিতে পরামর্শ দেওয়া হচ্ছে।”

সেইসঙ্গে আরও জানান হয়েছে যে, যাঁরা স্বেচ্ছায় টিকা নিয়ে চান, তাঁদের নিজের নাম এবং ফোটো-সহ পরিচয়পত্র দিয়ে রেজিস্ট্রেশন করাতে হবে। রেজিস্ট্রেশনের জন্য ড্রাইভিং লাইসেন্স, মনরেগা-র জব কার্ড, প্যান কার্ড, ব্যাঙ্ক বা পোস্ট অফিসের পাসবই, সরকারি-বেসরকারি সংস্থার আইডি কার্ড অথবা ভোটার কার্ড— এর যে কোনও একটি জমা করলেই চলবে। অনলাইনে রেজিস্ট্রেশনের পর টিকা নিতে ইচ্ছুকদের নথিভুক্ত করা মোবাইল নম্বরে সমস্ত তথ্য দেওয়া হবে।

এছাড়া এসএমএসের মাধ্যমে জানানো হবে টিকাকরণের দিনক্ষণ বা কোথায় তা হবে, সে সম্পর্কিত যাবতীয় তথ্য। ক্যানসার বা ডায়াবিটিসে আক্রান্তদের বা যাঁরা সম্প্রতি করোনায় সংক্রমিত হয়েছেন, তাঁদেরও টিকাকরণে অংশ নিতে পরামর্শ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel