প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জাতীয়

দুধ বিক্রি করেই কোটি কোটি টাকা আয় ৬২ বছর বয়সী মহিলার

GNE NEWS DESK:যে বয়সে মানুষ কাজ বাদ দিয়ে অবসর জীবন-যাপন করে, সে বয়সেও রীতিমত কোটি কোটি টাকা আয় করছেন গুজরাটের বাসিন্দা ৬২ বছরের বৃদ্ধা নাভালবেন দলসাংভাই চৌধুরি।

বয়স অনেক হলেও পরিশ্রমে ঘাটতি নেই তার। বনস্কান্ত জেলার নাগানা গ্রামের এই বাসিন্দার বাড়িতে ৮০টা মহিষ আর ৪৫টা গরু আছে। নিজে তাদের দুধ দোহন করে বিক্রি করেন। ২০২০ সালে মোট ১.১০ কোটি টাকার দুধ বিক্রি করেছেন তিনি!

নাভালবেন জানান, তার চার ছেলে পড়াশুনা এবং শহরে চাকরি বাকরি করছে। কিন্তু কেউই তার মতো আয় করে না। গেল বছরে দুধ বিক্রি করে প্রতি মাসে সাড়ে তিন লক্ষ টাকা লভ্যাংশ পেয়েছেন তিনি। ২০১৯ সালেও তিনি প্রায় ৮৮ লক্ষ টাকার দুধ বিক্রি করেছিলেন।

ডেইরি ফার্ম খোলার পর প্রথমদিকে নিজের গ্রাম এবং আশেপাশের গ্রামে দুধ সরবরাহ করতেন নাভালবেন। অল্পদিনের মধ্যেই ব্যবসা বাড়তে থাকে। আজ তার গোয়ালে শতাধিক গরু-মহিষ। ব্যবসা সামলাতে এখন ১৫ জন কর্মচারী রেখেছেন এই বৃদ্ধা। তা সত্ত্বেও এখনও রোজ সকালে বালতি নিয়ে নিজ হাতে দুধ দোহনে বসেন।

এরইমধ্যে বনস্কান্ত জেলায় তিনবার পশুপালক পুরস্কার এবং দু’বার লক্ষ্মী পুরস্কার পেয়েছেন নাভালবেন।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel