প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জাতীয়
Trending

স্বাধীনতার পর ভারতে প্রথম মহিলাকে ফাঁসি দেওয়ায় প্রস্তুতি চলছে

GNE NEWS DESK : স্বাধীনতা অর্জনের পরে ভারতে প্রথমবারের মতো কোনও মহিলাকে তার অপরাধমূলক কাজের জন্য ফাঁসি দেওয়া হবে। এ জন্য মথুরা জেলে প্রস্তুতি শুরু হয়েছে। মিডিয়ায় নিউজ সূত্রে জানা গেছে, আমরোহায় বসবাসকারী শবনমকে মৃত্যুদণ্ড দেওয়া হবে। অপরাধীদের ফাঁসি দেওয়া পবন হ্যাঙ্গম্যানও দুবার ফাঁসি দেওয়ার জায়গা পরিদর্শন করেছেন।

এটি ২০০৮ সালের ঘটনা যখন এপ্রিল মাসে প্রেমিকের সাথে আমরোহায় বসবাসরত শবনম নামে এক মহিলা তার পরিবারের সাত সদস্যকে কুড়াল দিয়ে হত্যা করে। এই মামলায় নিম্ন আদালত থেকে সুপ্রিম কোর্ট পর্যন্ত তাঁর মৃত্যুদণ্ড বহাল রেখেছে।

এর পরে শবনম রাষ্ট্রপতির কাছে দয়া প্রার্থনা করলেও রাষ্ট্রপতিভবনও তাঁর করুণার আবেদন নাকচ করে দিয়েছেন। এই কারণেই শাবনম স্বাধীন ভারতের ইতিহাসে প্রথম নারী হবেন যাকে ফাঁসি দেওয়া হবে।

আপনাকে জানিয়ে রাখি যে, মথুরায় মহিলাদের জন্য ফাঁসি দেওয়ার হলটি স্বাধীনতার দেড়শ বছর আগে নির্মিত হয়েছিল, তবে এখনও পর্যন্ত সেখানে কাউকে ফাঁসি দেওয়া হয়নি। মথুরা কারাগারের সুপার শাবনকে ফাঁসি দেওয়ার বিষয়ে বলেছিলেন যে ফাঁসির তারিখ এখনো নির্ধারণ করা হয়নি বা কোনও আদেশ আসে নি তবে কারা প্রশাসন প্রস্তুতি শুরু করেছে। মৃত্যুর পরোয়ানা জারি হওয়ার সাথে সাথে শবনমকে ফাঁসি দেওয়া হবে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel