প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জাতীয়

আস্থাভোটে হেরে পুদুচেরিও হাতছাড়া হলো কংগ্রেসের

GNE NEWS DESK: পুদুচেরি বিধানসভায় (Puducherry) ভোটাভুটি ছিল। আস্থা ভোটে সরকারের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে পারলেন না নারায়ণস্বামী(Namassivayam)। আস্থা ভোটে হেরে গেলেন মুখ্যমন্ত্রী ভি নারায়ণস্বামী। তবে ভোটাভুটি শুরু হওয়ার আগেই ৩৩ আসনের বিধানসভায় শাসক জোট কংগ্রেস-ডিএমকের শক্তিক্ষয় হয়।

১১জন বিধায়ক সংখ্যা নিয়ে আস্থা ভোটে হার নিশ্চিত ছিল সরকারের।আস্থা ভোট চলাকালীন ওয়াকআউট করেন কংগ্রেস বিধায়করা। এদিন যেসব কংগ্রেস বিধায়করা পদত্যাগ করেছেন, তারা মানুষকে কি জবাব দেবেন, তা নিয়ে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী।

রবিবার পদত্যাগ করেন কংগ্রেস বিধায়ক লক্ষ্মীনারারণ। দলে নিজের গুরুত্ব হারিয়ে ফেলেছেন তিনি। কাজ করতে পারছেন না। তিনি কংগ্রেসের চারবারের নির্বাচিত বিধায়ক। কিন্তু তাঁকে কাজ করতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন ।তাঁর পদত্যাগের পর পুদুচেরিতে ২৬টির মধ্যে কংগ্রেসের হাতে ছিল মাত্র ১২টি আসন।

সম্প্রতি পুদুচেরির কংগ্রেস বিধায়ক এ জন কুমার পদত্যাগ করেন। এরপরেই কংগ্রেস সংখ্যাগরিষ্ঠতা হারায়। জন কুমারের পদত্যাদের পর পুদুচেরির ৩৩ আসনের বিধানসভায় কংগ্রেস-ডিএমকে এবং এআইএডিএমকে-বিজেপি দুই জোটেরই বিধায়ক সংখ্যা ছিল যথাক্রমে ১৪।

কিন্তু, এই দুই বিধায়কের পদত্যাগের পর সংখ্যাগরিষ্ঠতা হারায় শাসক জোট। যদিও ভি নারায়ণস্বামী আত্মবিশ্বাসী ছিলেন এই অবস্থাতেও। তিনি দাবি করেন, তাঁদের সরকার আদৌ সংখ্যালঘু হয়ে পড়েনি।যদিও খুব একটা মিলল না তাঁর আত্মবিশ্বাস, সেটা এখন প্রমাণিত।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel