প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জাতীয়
Trending

বাড়ছে করোনা সংক্রমন, করোনা ভ্যাকসিন নিয়ে এক্ষুণি বড়সড় ঘোষণা করল মোদী সরকার

GNE NEWS DESK: সারা দেশ জুড়ে অত্যন্ত দ্রুততায় বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমন। দৈনিক সংক্রমণ ১ লক্ষ পেরিয়ে গিয়েছে। তাই এই বৃদ্ধি আটকাতে টিকাকরণকেই হাতিয়ার করতে চাইছে কেন্দ্র। আগামী ১১ এপ্রিল থেকে সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে সমস্ত সরকারি ও বেসরকারি কর্মক্ষেত্রে টিকা দানের কর্মসূচি শুরু হতে চলেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য সচিবের তরফে প্রতিটি রাজ্যের মুখ্যসচিবকে নির্দেশিকায় জানানো হয়েছে, এই মুহূর্তে কর্মক্ষেত্রে করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা ক্রমশ বাড়ছে। তাই যেসব সরকারি ও বেসরকারি কর্মক্ষেত্রে ১০০ জন কর্মী টিকা গ্রহণে ইচ্ছুক, সেখানে রাজ্য সরকারের ব্যবস্থাপনায় টিকা দেওয়া যাবে।

সেই কারণে অফিসগুলিতেই টিকাকরণ কেন্দ্র গড়ে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ব্যবস্থাপনার দায়িত্ব থাকবে জেলাশাসক ও মিউনিসিপ্যালিটির আধিকারিকদের হাতে।

এখনও পর্যন্ত দেশে টিকাকরণ হয়েছে মাত্র ৮ কোটি ৭০ লক্ষ ৭৭ হাজার ৪৭৪ জনের। দেশের ২০ শতাংশ মানুষকে দ্রুত টিকাকরণের আওতায় আনতে চায় কেন্দ্র।

একই রকমের খবর

Leave a Reply

Your email address will not be published.