মন্দির চত্বরে গাছ পড়ে ৭ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের আকোলা জেলার বালাপুর তহসিলের পারস এলাকায় অবস্থিত একটি মন্দির কমপ্লেক্সের টিনের চালায় নিম গাছ পড়ে। এতে শেডটি ধসে পড়ে। এরপর শেডে উপস্থিত ৭ জনের মৃত্যু হয়। যদিও ৩৩ জন গুরুতর আহত হয়েছেন। বৃষ্টি ও ঝড়ের সময় টিনের চালার নিচে মোট ৩০ থেকে ৪০ জন লোক উপস্থিত ছিল। এতে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। বাকি তিনজনের মৃত্যু হয়েছে হাসপাতালে। আহতদের আকোলা মেডিক্যাল কলেজে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দুর্ঘটনার খবর পেয়ে প্রশাসনের দল উদ্ধার কাজে নেমেছে। পাশাপাশি ধ্বংসস্তূপ সরাতে জেসিবিও ডাকা হয়েছিল। উদ্ধারকাজের সময় প্রবল বৃষ্টি ও ঝড়ের কারণে দলের সদস্যরা বেশ অসুবিধায় পড়েন। একইসঙ্গে টিনের চালা ধসে পড়ার পর প্রিয়জনের খোঁজে লোকজনকে এদিক ওদিক ঘুরে বেড়াতে দেখা গেছে। আকোলার জেলা কালেক্টর নিমা অরোরা জানিয়েছেন যে ঘটনার সময় শেডের নীচে প্রায় ৪০ জন লোক উপস্থিত ছিল, যাদের মধ্যে ৩৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

https://www.aninews.in/news/national/general-news/maharashtra-atleast-7-dead-after-an-old-tree-falls-on-tin-shed-in-akola20230410040239#.ZDN2rOrWZPk.whatsapp

এর মধ্যে ঘটনাস্থলেই মারা যান ৪ জন। পরে মৃতের সংখ্যা বেড়ে সাত জন এবং একজন গুরুতর আহত হয়েছেন। মহারাষ্ট্রের ডেপুটি সিএম দেবেন্দ্র ফড়নাভিস এই ঘটনায় কিছু ভক্তের মৃত্যুর জন্য গভীর শোক প্রকাশ করেছেন। ফড়নবীস টুইট করে লিখেছেন,’এই ঘটনাটি বেদনাদায়ক। ডেপুটি সিএম ফাডনাভিস বলেছেন, “কালেক্টর এবং পুলিশ সুপার অবিলম্বে ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং সময়মত চিকিৎসা নিশ্চিত করতে আহতদের হাসপাতালে ভর্তি করেছেন।”