More

    মহা মুশকিল, নামের পদবী ‘চুতিয়া’ হওয়ায় চাকরি পাচ্ছেন না এই মহিলা

    নামের পদবী নিয়ে অনেক ক্ষেত্রেই হাসি মশকরা করেন বন্ধুবান্ধব রা,কিন্তু পদবীর জন্য চাকরির আবেদনপত্র জমা করতে পারা যাচ্ছেনা – এরকম শুনেছেন কখনও? হ্যা, এরকমই হয় আসামের মেয়ে প্রিয়াঙ্কার সাথে। পদবীর জন্য নিজের চাকরির আবেদনপত্র জমা দিতে পারছেন না তিনি কারন তার পদবীটা এমনই যে ইংরেজিতে লিখতে সেটিকে অশ্লীল ভাষা বা গালাগালি মনে হয়।এমনকি কম্পিউটারে তার পদবী ইনপুট করলে স্টওয়্যার তাকে সঠিক নাম লিখতে বলে! বুঝুন কান্ড!

    spot_img

    Must Read

    নামের পদবী নিয়ে অনেক ক্ষেত্রেই হাসি মশকরা করেন বন্ধুবান্ধব রা,কিন্তু পদবীর জন্য চাকরির আবেদনপত্র জমা করতে পারা যাচ্ছেনা – এরকম শুনেছেন কখনও? হ্যা, এরকমই হয় আসামের মেয়ে প্রিয়াঙ্কার সাথে। পদবীর জন্য নিজের চাকরির আবেদনপত্র জমা দিতে

    পারছেন না তিনি কারন তার পদবীটা এমনই যে ইংরেজিতে লিখতে সেটিকে অশ্লীল ভাষা বা গালাগালি মনে হয়।এমনকি কম্পিউটারে তার পদবী ইনপুট করলে স্টওয়্যার তাকে সঠিক নাম লিখতে বলে! বুঝুন কান্ড!

    তার নাম প্রিয়াঙ্কা চুতিয়া।আসামের গোগামুখ শহরে তিনি থাকেন এবং এগ্রিকালচারাল একোনমিক্স অ্যান্ড ফার্ম ম্যানেজমেন্ট নিয়ে স্নাতকোত্তর ডিগ্রিও আছে তার কাছে।অর্থাৎ চাকরির জন্য তিনি “এলিজিবল” বলাই যায়। সম্প্রতি তিনি কেন্দ্রীয় কোম্পানি ‘ন্যাশনাল সিড কর্পোরেশন লিমিটেডে’ এ চাকরির জন্য অনলাইন ফর্ম ফিলাপ করতে যান কিন্তু কিছুতেই সেই ফর্ম জমা দিতে পারেননি তিনি। কারন, তার পদবী।

      ২৬০০ শূন্যপদে নিয়োগ স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ায়, জানুন বিস্তারিত
      অষ্টম শ্রেণী পাশে রাজ্যের জেলা আদালতে নিয়োগ, জানুন বিস্তারিত

    ইংরেজিতে তিনি যতবারই ‘চুতিয়া’ (Chutia) লিখতে যাচ্ছেন ততবারই নির্দিষ্ট সফটওয়্যার তাকে বলছে সঠিক ” নাউন” ব্যবহার করতে।ফলে তার আর ফর্ম পূরণ করা সম্ভব হয়নি। পরে তিনি চিঠির মাধ্যমে সম্পূর্ণ কথাটা সংস্থাকে জানান এবং তারপর প্রিয়াঙ্কার আবেদন গ্রহন করে সেই সংস্থা।

    - Advertisement -

    Latest News

    ইতিহাসে আজকের দিনে -২৭ অক্টোবর

    প্রতিদিনের উল্লেখযোগ্য ঘটনা কালক্রমে রূপ নেয় ইতিহাসে। সেসব ঘটনাই সেখানে স্থান পায়, যা কিছু ভালো, যা কিছু প্রথম, যা...
    - Advertisement -

    More Articles Like This

    - Advertisement -