More

    পারবে গ্রেফতার-তল্লাশি করতে, আন্তর্জাতিক সীমান্ত যুক্ত রাজ্যে ক্ষমতা বাড়ল বিএসএফ-এর

    spot_img

    Must Read

    পঞ্জাব, অসম এবং পশ্চিমবঙ্গে আন্তর্জাতিক সীমান্ত যুক্ত এলাকায় ক্ষমতা বাড়ল সীমান্ত রক্ষী বাহিনী তথা বিএসএফ-এর। সেই মর্মে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে নির্দেশিকা জারি করা হয়েছে।

    কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়েছে নতুন ক্ষমতা বলে বিএসএফ পঞ্জাব, অসম এবং পশ্চিমবঙ্গে আন্তর্জাতিক সীমান্ত থেকে ভারতীয় ভূখণ্ডে ৫০ কিলোমিটার পর্যন্ত এলাকায় গ্রেফতার, তল্লাশি এবং বাজেয়াপ্ত করার ছাড়পত্র পেয়েছে। সাম্প্রতিক সময়ে সীমান্তবর্তী এলাকায় জঙ্গি কার্যকলাপ এর প্রবণতা বেড়েছে। সেই বিষয়ে পর্যালোচনা করেই স্বরাষ্ট্র মন্ত্রকের এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়েছে, জাতীয় সুরক্ষার দিকে লক্ষ্য রেখে সীমান্ত সংলগ্ন স্পর্শকাতর রাজ্যগুলোতে বেআইনি কার্যকলাপ রোধে এই সিদ্ধান্ত।

      দেশের করোনা আপডেট ১৫/১০/২০২১

    যদিও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের সিদ্ধান্তে অনেকেই অসন্তোষ প্রকাশ করেছেন। পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিংহ চন্নী কেন্দ্রের নির্দেশিকায় আপত্তি জানিয়ে টুইট করেছেন। সেই সঙ্গে সিদ্ধান্তকে অযৌক্তিক দাবি করে বলেছেন, এই সিদ্ধান্ত যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় আঘাত হানবে। সত্ত্বর এই সিদ্ধান্ত প্রত্যাহারের জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে আবেদন জানিয়েছেন তিনি।

      দেশের করোনা আপডেট ১৫/১০/২০২১

    - Advertisement -

    Latest News

    IOCL: ইন্ডিয়ান অয়েলে প্রায় ২ হাজার পদে নিয়োগ, জানুন বিস্তারিত

    ট্রেড ও টেকনিশিয়ান অ‍্যাপ্রেন্টিস পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড‌ (IOCL)। মোট শূন্যপদ- ১,৯৬৮টি পদ-১. ট্রেড অ‍্যাপ্রেন্টিস: অ‍্যাটেন্ড‍্যান্ট...
    - Advertisement -

    More Articles Like This

    - Advertisement -