রাজনীতিজাতীয়রাজ্য

করোনা মোকাবিলায় মাত্র ৬% মানুষের সমর্থন পাচ্ছেন মমতা, বলছে সমীক্ষা

কলকাতা:ইতিমধ্যে দেশে প্রায় ৬০ হাজার অতিক্রম করতে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। মূলত মহানগর কেন্দ্রিক ছড়িয়ে পড়েছে এই মারণ রোগ। তাই, করোনা পরিস্থিতি মোকাবিলায় কতটা সফল প্রশাসন, তা জানতে দেশের ৬ বড় শহরে টাইমস নাউ ও ওরম্যাক্স মিডিয়ার যৌথ উদ্যোগে এক সমীক্ষা চালানো হয়। আর এই সমীক্ষায় উঠে এল বিস্ফোরক তথ্য। করোনা মোকাবিলায় রাজ্যের ভূমিকাকে সমর্থন করছেন শহরের মাত্র ৬ শতাংশ মানুষ।

টাইমস নাউ সূত্রে জানা গেছে, অনলাইনের মাধ্যমে কলকাতা, দিল্লি, মুম্বাই, চেন্নাই, ব্যাঙ্গালুরু ও হায়দ্রাবাদ – প্রতিটি শহরের ১০০ মানুষের কাছে বেশ কয়েকটি প্রশ্ন রেখেছিল তারা। মোট ৬০০ জনের উপর চালানো এই সমীক্ষার ফলাফল থেকে একটি তালিকা প্রকাশ করেছে টাইমস নাউ ও ওরম্যাক্স মিডিয়া। সেই তালিকায় ৬৫ শতাংশ নাম্বার নিয়ে প্রথম হয়েছে ‘ভালো ছেলে’ দিল্লি। কর্ণাটক ও অন্ধ্রপ্রদেশ সন্তোষজনক ফল করলেও টেনেটুনে পাশ করেছে তামিলনাড়ু ও মহারাষ্ট্র। তবে সবচেয়ে অবাক করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের প্রতি কলকাতার মানুষের মনোভাব। মাত্র ৬ শতাংশ কলকাতাবাসীর সমর্থন নিয়ে ওই তালিকায় সবার নীচে রয়েছে পশ্চিমবঙ্গ।

করোনা সংক্রান্ত রাজ্যের দেওয়া তথ্যের অসংগতি ও বিভিন্ন জায়গায় স্বাস্থ্যকর্মীদের বিক্ষোভের প্রতিফলন এই সমীক্ষায় পড়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। বিভিন্ন সময় করোনা ইস্যু নিয়ে কেন্দ্রের সঙ্গে সংঘাতে জড়ানোকে ভালো চোখে দেখছে না রাজ্যবাসী, এমনটাই মত বিশেষজ্ঞদের। তবে, কারণ যাই হোক না কেন, রাজ্যের প্রতি একটি বিপুল সংখ্যক মানুষের এই অবিশ্বাস প্রশাসনের কাছে নতুন করে ভাবার অবকাশ রেখে যাচ্ছে।

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close