মেয়াদ আর মাত্র ছয় মাস, মুখ্যমন্ত্ৰী কে কটাক্ষ রাহুল সিনহার

The term is only six months, with Rahul Sinha as the Chief Minister

GNE NEWS DESK: সোমবার নবান্নে এক সাংবাদিক বৈঠকে রাজ্যে পুরোহিত ভাতা দেবার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি(Mamata Banerjee)। সামনের মাস থেকেই প্রতি মাসে পুরোহিতদের এক হাজার টাকা করে ভাতা দেওয়া হবে এ কথা জানালেন তিনি। আর এই ঘোষণার পরেই মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করলেন বিজেপি নেতা রাহুল সিনহা(Rahul Sinha)। তার মতামত, ” আগে জয় শ্রী রাম কথাটা শুনলেই রেগে যেতেন মুখ্যমন্ত্রী, আর এখন মেতে উঠেছেন রামায়ণ মহাভারত নিয়ে, মরার সময় হরিনাম করে কি কোনো লাভ আছে।” এছাড়াও সোমবার দুর্গাপুজো ও পুরোহিতদের নিয়ে নানান বক্তব্য পেশ করেন মুখ্যমন্ত্রী। দুর্গা পুজোয় প্যান্ডেল থেকে শুরু করে পুরোহিত সব বিষয়েই বিভিন্ন রকম পরিকল্পনার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি একথা আগেই জানিয়েছিলেন এই সংকটকালীন পরিস্থিতিতে যতই সমস্যা থাকুক না কেন দুর্গা পুজো হবেই। তাই পুজো নিয়েই নানান রকম পরিকল্পনার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

বিশেষজ্ঞরা আগেই জানিয়েছিলেন প্রত্যেক ক্লাবকে প্যান্ডেল করতে হবে খোলামেলা ভাবে এছাড়াও প্যান্ডেলে থাকবে ভেন্টিলেশনের ব্যবস্থা। খোলা মেলা ভাবে প্যান্ডেল করলে আলো বাতাস খেলতে পারবে ফলে জীবাণু ঢুকে থাকলেও বেশিক্ষণ তার অস্তিত্ব বজায় থাকবেনা।

আরো জানা যায় প্যান্ডেল খোলামেলা ভাবে হলেও মণ্ডপে প্রতিমা যেখানে থাকবে ওই জায়গায়টি ঢাকা থাকবে।প্রতিমা দর্শনের জন্য মানুষ লাইনে দাঁড়াবেন, আঞ্জলি দেবেন এই সমস্ত কারণ বসত খোলামেলা ভাবে প্যান্ডেল তৈরির পরিকল্পনা করা হয়েছে। অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি নবান্নের বৈঠকে সোমবার ঘোষণা করলেন পুরোহিত ভাতা এবং আবাস যোজনার আওতায় পুরোহিতদের বাড়িও দেওয়া হবে। ইতিমধ্যেই জানা গিয়েছে কোলাঘাটে সনাতন পুরোহিদের বাড়ির জন্য জমিও দান করা হয়েছে।মমতা ব্যানার্জিএই সমস্ত কার্যকলাপ ২১ শের বিধানসভা ভোটের আগে এক টিকে থাকার লড়াই বলে ঘোর সমলোচনা শুরু হয়েছে রাজনৈতিক মোহলে।

[qws]Tags: আপডেট খবর, বাংলা খবর, করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর, ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel