রাজনীতিজেলা

তৃণমূল নেতার পরিচয়ে নয়, এবার নতুন ছন্দে নেতাই এর পথে শুভেন্দু অধিকারী

GNE NEWS DESK: কোন নেতা মন্ত্রী পরিচয় নয় এবার নতুনভাবে পথে নামছে। এবং শুভেন্দু অধিকারীর “নেতাই গ্রামবাসীর সেবক” এই অনুষ্ঠানে যোগদান কে ঘিরে জল্পনা তুঙ্গে উঠেছে। বেশ কিছুদিন ধরেই লক্ষ্য করা যাচ্ছে তার অনুগামীরা তৃণমূলের ঘাসফুল চিহ্ন এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বাদ দিয়ে শুধু তার ছবি দিয়ে গ্রামবাসীর দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছে এবং শুভেন্দু অধিকারী কেউ দলের থেকে একটু দুরত্ব বজায় রাখতেই দেখা যাচ্ছে। একাংশের অভিমত শুভেন্দু অধিকারী হয়তো নিজের মতো করে কিছু শুরু করতে চাইছেন। উল্লেখ্য লালগড়ের নেতাই গ্রামে আজ রবিবার পা রাখতে চলেছে শুভেন্দু অধিকারী তবে কোন নেতা মন্ত্রী পরিচয় নয় “নেতাই গ্রামবাসীর সেবক” এই পরিচয় সে গ্রামবাসী পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন।

ইতিমধ্যেই দেখা গেছে নেতাইয়ের রাস্তায় একটি তরণ লাগানো হয়েছে যাতে উল্লেখ রয়েছে নেতাই গ্রামবাসীর সেবক শুভেন্দু অধিকারীর উদ্যোগে নেতাই শহীদ স্মৃতি রক্ষা কমিটি গ্রামের সকল মহিলাকে বিনামূল্যে সেলাই মেশিন প্রদানে এবং গৃহদান এর অনুষ্ঠান।

এই বিষয়টি নিয়ে বিভিন্ন রাজনৈতিক মহলে শুরু হয়েছে জল্পনা সবার মনে একটাই প্রশ্ন বাসা বাঁধছে। শুভেন্দু অধিকারীর পরামর্শেই কি এই তরণটি লাগানো হয়েছে?তার নামের পাশে কেন কোন বড়োসড়ো পদের চিহ্ন নেই?। এই বিষয়টি নিয়ে সন্দেহ বাসা বাঁধছে সবার মনে তাহলে কি শুভেন্দু অধিকারী দলের সাথে আরও দূরত্বতা বোঝানোর জন্যই এই সকল কাজ করছেন।

এ প্রসঙ্গে নেতাই শহীদ স্মৃতি রক্ষা কমিটির সভাপতি দারোকা নাথ পন্ডা,”শুভেন্দু গ্রামবাসীর পরমাত্মীয়ের মোতো হয়ে গেছে তার উদ্যোগে তার বহ গৃহহীন মানুষ নিজেদের একটা গৃহ পাচ্ছে রবিবার বিকেলে অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে চাবি তুলে দেওয়া হবে এছাড়াও তাদের সেলাইয়ের মেশিন দান করা হবে। বিশেষজ্ঞদের মতামত তৃণমূলে সাংগঠনিক বৈঠকের পর শুভেন্দু অধিকারী কে অনেকটাই কোণঠাসা করে দেওয়া হয়েছিল যার ফলস্বরুপ মনে করা হচ্ছে সে তৃণমূল কংগ্রেস ত্যাগ করে অন্য দলে যোগদান করতে পারেন।

যার ফলস্বরুপ শুভেন্দুর অনুগামীরা নিজেদের মতন করে কোনো রাজনৈতিক চিহ্ন ছাড়া পোস্টার তৈরি করে শুভেন্দু অধিকারীর মানুষের পাশে থাকার আশ্বাস দিচ্ছেন। ফলে তার অবস্থান নিয়ে প্রশ্ন তৈরি হয়েছে সকলের মনেই। আশঙ্কা করা হচ্ছে হয়তো আগামী দিনে তার এই পদক্ষেপ রাজনৈতিক দুনিয়ায় এক নতুন মোড় তৈরি করবে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel