রাজনীতিরাজ্য

ধর্মঘটের উল্লেখযোগ্য প্রভাব জঙ্গলমহলে, লালগড়ে পুলিশের সঙ্গে বচসা, নেপথ্যে ‘সুশান্ত’প্রভাবের গুঞ্জন

GNE NEWS DESK: বৃস্পতিবার বামেদের ডাকা ধর্মঘটের উল্লেখযোগ্য প্রভাব পড়ল সমগ্র জঙ্গলমহল সহ পশ্চিম মেদিনীপুরে। দোকাট বাজার ছিল বন্ধ। রাস্তায় যানবাহনও বিশেষ চোখে পড়েনি। জায়গায় জায়গায় বন্ধ সফল করতে গিয়ে বাম কর্মী সমর্থকদের সাথে পুলিশের বচসা ও হাতাহাতির ঘটনা ঘটল।

লালগড়ে বাম সমর্থকরা পুলিশের সাথে বচসায় জড়িয়ে পড়েন। সিপিএমের অভিযোগ পুলিশ মহিলাদের উপর লাঠিচার্জ করেছে। লাঠির আঘাত লেগেছে এক মহিলার কপালে। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। রাস্তায় মহিলা সমর্থকদের উপস্থিতি ও অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। বচসায় তাঁরা বারবার পুলিশের দিকে লাঠি বাঁশ সহ তেড়ে গিয়ে ক্ষোভ প্রদর্শন করেন। শেষে রাস্তার মাঝে লাল পতাকা লাগিয়ে দেন।

রাজ্যের বিধানসভা ভোটের প্রাক্কালে এইরূপ রাজনৈতিক সাফল্য বামেদের জন্য বিশেষ তাৎপর্যপূর্ণ। তবে অনেকেই বাম সমর্থকদের এইরূপ উজ্জীবিত হয়ে ওঠার পিছনে সুশান্ত ঘোষকে দেখছেন।

নেতাই গণহত্যা ও কঙ্কাল কাণ্ডের অন্যতম প্রধান অভিযুক্ত দাপুটে বাম নেতা প্রায় নয় বছর পরে সুপ্রিম কোর্টের নির্দেশে জেলায় প্রবেশাধিকার পেয়েছেন। ডিসেম্বরে শেষ হতে চলেছে তাঁর দলীয় সাসপেনশনের মেয়াদ। সেই পরিস্থিতিতে ডিসেম্বরেই তাঁর পুনরায় রাজ্য রাজনীতিতে স্বমহিমায় আবির্ভাব প্রত্যাশা করছেন উৎসাহী কর্মী সমর্থকরা। তারই ফলাফল ধর্মঘট সফল করতে কর্মীদের সক্রিয় অংশগ্রহণ এমনটাই মতামত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

ফলে ধর্মঘটের এই সাফল্য জেলায় বাম প্রভাব পুনরায় বাড়াতে বিশেষ সাহায্য করবে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel