প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজনীতিজেলা

সুশান্ত ঘোষের প্রত্যাবর্তনে উজ্জীবিত সিপিএম, ঝাড়গ্রামে ছত্রধরের গাড়ি আটকে ‘খুনি ছত্রধর দূর হটো’ স্লোগান

ঝাড়গ্রাম: বিগত লোকসভা ভোটে জঙ্গলমহলে পরাজয় দেখেছে তৃনমূল। তাই সেই অঞ্চলে পুনরায় সংখ্যা গরিষ্ঠতা ফিরিয়ে আনতে ছত্রধর মাহাতোকে করা হয়েছে প্রচারের প্রধান মুখ। কিন্তু গত একমাসে তড়িৎ গতিতে বদলে গেছে জঙ্গলমহলের রাজনৈতিক প্ৰক্ষাপট। একদিকে যেমন সদ্য দল ছেড়ে বিজেপিতে নিজের অনুগামী সহ যোগ দিয়েছেন শুভেন্দু অধিকারী। তেমনই মেদিনীপুরের রাজনীতিতে প্রত্যাবর্তন ঘটেছে সেখানকার এক পুরাতন রাজনৈতিক বিশারদের। সুশান্ত ঘোষ।

একসময় কঙ্কাল কাণ্ডের জেরে দীর্ঘ প্রায় নয় বছর নিজের বিচরণ ক্ষেত্রের বাইরেই কাটাতে হয়েছে সুশান্ত ঘোষকে। সদ্য সুপ্রিম কোর্টের জামিন ও অনুমতি পেয়ে গত ৬ ই ডিসেম্বর চন্দ্রকোনায় শোভাযাত্রা ও সভা করেছেন তিনি। স্থানীয় সিপিএম কর্মী সমর্থকদের কাছে পেয়েছেন অভিনন্দন ও নায়কের সন্মান। আর তাঁর প্রত্যাবর্তনের কারণেই জঙ্গলমহলে ফের সক্রিয় সিপিএমের সংগঠন।

ছত্রধর জনগনের কমিটির নেতা থাকাকালীন একাধিক খুনের মামলা, রাজধানী এক্সপ্রেস পনবন্দি মামলার তদন্ত চলছে। কয়েকটির তদন্ত ভার নিয়েছে এনআইএ।

অভিযোগ উঠেছিল অভিজিৎ মাহাতো, গুরুচরণ মাহাতোর খুনে মাওবাদীদের নেপথ্যে ছত্রধর মাহাতো। আর তারই পরিপ্রেক্ষিতে ছত্রধরের পথ আটকে বিক্ষোভ চলল ঝাড়গ্রাম ব্লকের পাটাশিমূল গ্রামে।

এই অঞ্চলে ঘোষিত কর্মসূচি ছিল তৃণমূলের। কিন্তু ছত্রধর এলাকায় আসতেই তাঁর গাড়ি ঘিরে ধরেন বহু সিপিআইএম কর্মী সমর্থক। লাল ঝান্ডা হাতে নিয়ে চলতে থাকে ‘খুনি ছত্রধর দূর হটো’, ‘সিপিএম জিন্দাবাদ’ স্লোগান। পুলিশ চেষ্টা করেও অবরোধ হটাতে পারেনি। ফলে বিক্ষোভের মুখে প্রায় ৪ ঘন্টা আটকে থেকে ফিরে যেতে বাধ্য হন এককালের জনগনের কমিটির এই দাপুটে নেতা।

বিগত ভোটগুলিতে ক্রমাগত রক্তক্ষরণ বেড়েছে সিপিএমে। কিন্তু সুশান্ত ঘোষের প্রত্যাবর্তন সভা কিছুটা হলেও দলকে ঐক্যবদ্ধ করতে পেরেছে। এখন দেখার বিধানসভার ইভিএম মেশিনে তার প্রভাব পড়ে কিনা।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel