প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজনীতিজেলা

বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে পশ্চিম মেদিনীপুরে ৫০ তম বর্ষপূর্তি উদযাপন করলো SFI

মেদিনীপুর: ভারতের ছাত্র ফেডারেশন বা এসএফআই(SFI) হল ভারতের কমিউনিস্ট পার্টি-র ছাত্র সংগঠন। যদিও সমগ্র ভারতেই এসএফআই সক্রিয় ভূমিকা পালন করে তবুও ছাত্র রাজনীতিতে এর অস্তিত্ব প্রকট মূলত পশ্চিমবঙ্গ, কেরল এবং ত্রিপুরাতে। আর এই লাল-সাদা পতাকার উদ্বোলিত ছাত্র সংগঠনের ৫০ তম বর্ষে পা পড়লো। আর সেই খুশিতে পশ্চিম মেদিনীপুরে(West Midnapore) বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে তা উদযাপন করলো এসএফআই সংগঠন।

আজ ঐতিহাসিক মেদিনীপুর সাক্ষী থাকলো যেভাবে ৬ জন ছাত্র শহীদের ব্রিগেড নিয়ে মেদিনীপুর শহরের রাজপথ দখল করলো এসএফআই ছাত্র সংগঠনের দল। এই শোভাযাত্রায় প্রবীণ নেতৃত্ব তাঁরাও মিশে গিয়েছিলেন, স্লোগান মুখর করে তুলেছিলেন এই শোভাযাত্রাকে।

এদিন মেদিনীপুর জেলার ৬ জন শহীদ ছাত্র নেতাকে স্মরণ করে তাঁদের উদ্দেশ্যে এক স্মরণীয় সভার আয়োজন ও করা হয়েছিল লাল সাদা সংগঠনের তরফে। তাঁদের পরিবারের সদস্যদের হাতে তুলে স্মারক তুলে দিয়ে সম্মান প্রদান করা হয় সেই ছয় জন শহীদ হওয়া ছাত্রদের। আজকের এই সভায় বক্তব্য রাখেন সংগঠনের প্রাক্তন রাজ্য সম্পাদক পার্থ মুখার্জি, বর্তমান রাজ্য সম্পাদক প্রতিকুর রহমান সহ প্রমুখ।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel