প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজনীতিজেলা

20 আসনে পার্থী দিয়ে রাজনৈতিক আঙিনায় মেগা এন্ট্রি হতে চলেছে কুড়মিদের, জঙ্গলমহল দখলের স্বপ্ন ভেঙ্গে ছারখার তামাম রাজনৈতিক দলের

Kurmadis are about to make a mega entry in the political arena with 20 seats in the party.

GNE NEWS DESK: নিজেদের দাবি নিয়ে বেশ কয়েকমাস ধরেই সোচ্চার ছিল কুড়মি সমন্বয় মঞ্চ। ছিল চাক্কা জ্যামের প্রতিবাদ। মুখ্যমন্ত্রীকে বার্তাও দেওয়া হয়েছিল। কিন্তু আন্দোলনের গতিপ্রকৃতি পুরোটাই ছিল অরাজনৈতিক। অবশেষে রাজনৈতিক ভাবে প্রতিবাদের সিদ্ধান্ত নেওয়া হল। জঙ্গলমহলের ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর জেলায় ২০টি আসনে প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করল কুড়মি সমন্বয় মঞ্চ।

দীর্ঘদিন ধরে আন্দোলন চালালেও দাবি পূরণ হয়নি। ফলত এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন কুড়মি সমন্বয় মঞ্চের নেতা অশোক মাহাতো, শিবাজী মাহাতোরা। বিভিন্ন রাজনৈতিক দলগুলোর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তাঁরা।

নির্বাচনের আগে শুধু প্রতিশ্রুতিই দেয় বিভিন্ন রাজনৈতিক দল এমনটাই অভিযোগ তাঁদের। শিবাজী মাহাতো বলেন, “বিধানসভায় সদস্য পাঠানোই লক্ষ্য আমাদের। জঙ্গলমহলে কুড়মিরা জনজাতি হিসেবে স্বাধীনতার আগে থেকেই বসবাস করছে। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পুরুলিয়ার ২০টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

পুরুলিয়ায় ৯টা, বাঁকুড়া ৩ টি, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুর জেলায় ৮টি বিধানসভায় প্রার্থী দেওয়া হবে বলে জানিয়েছেন শিবাজী।

সমাজের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, তৃণমূল বা বিজেপির সঙ্গে জোট করব না। অন্য রাজনৈতিক দলগুলির যদি আমাদের সমর্থন প্রয়োজন হয় তাহলে আমাদের আন্দোলনকে সমর্থন করতে হবে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel