প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজনীতিরাজ্য

শালবনীতে সম্ভাব্য CPM প্রার্থী Susanta Ghosh, Congress সাথে জোট আলোচনার মাঝে প্রার্থী বাছছে আলিমুদ্দিন

GNE NEWS DESK: রাজ্যে বিধানসভা ভোট আসন্ন। একদিকে শাসক তৃণমূল ও অন্যদিকে রাজ্য রাজনীতিতে বিগত নির্বাচনেগুলিতে দ্রুত শক্তি বৃদ্ধি করা বিজেপি। আসন্ন নির্বাচন তাই বামদলগুলি বিশেষত সিপিএমের কাছে অস্তিত্ব রক্ষার লড়াই। তাই একদিকে কংগ্রেসের(Congress) সাথে জোটের চূড়ান্ত পর্বের আলোচনা চলছে। অন্যদিকে বামদল গুলির ও নিজেদের প্রার্থী বাছাই শুরু করেছে সিপিআই(এম)।

সূত্র অনুযায়ী, এই বারের নির্বাচনে নিজেদের জেতা আসনগুলিতে প্রার্থী অপরিবর্তিত রাখতে চলেছে সিপিএম(CPM)। সেই সঙ্গে গুরুত্ব বাড়তে চলেছে নতুন মুখের। জানা যাচ্ছে, প্রায় ৪০ শতাংশ বাম প্রার্থী হবেন নবীন ব্যক্তিত্বরা। সেই সঙ্গে খবর, প্রার্থী হতে পারেন সুশান্ত ঘোষ। তবে নিজের পুরাতন রাজনৈতিক ক্ষেত্র গড়বেতায় নয়, তিনি প্রার্থী হতে চলেছেন শালবনীতে।

দীর্ঘ প্রায় নয় বছর জেলার বাইরে ছিলেন সুশান্ত ঘোষ(Susanta Ghosh)। অবশেষে সুপ্রিম কোর্টের নির্দেশে কয়েকমাস আগেই ঘরে ফেরেন তিনি। তাঁর প্রত্যাবর্তন স্থানীয় বাম কর্মী সমর্থকদের নতুন করে উজ্জীবিত করেছে। প্রত্যাবর্তনের সভায় সমর্থকদের ভিড় ছিল দেখার মতো। তারপর থেকে একের পর এক কর্মসূচি ও সভা করছেন সুশান্ত ঘোষ। হচ্ছে মিছিল। এমনকি দখল হয়ে যাওয়া ও বন্ধ হয়ে যাওয়া সিপিএমের পার্টি অফিসও নতুন করে খুলছে। সুশান্ত ঘোষকে সামনে রেখে জঙ্গলমহলে শক্তি বৃদ্ধি করছেন বামেরা। ফলে তাঁর নাম প্রার্থী হিসেবে বিবেচিত হওয়া প্রত্যাশিত।

অন্যদিকে পুরাতন প্রার্থীদের মধ্যে যাদবপুরে সুজন চক্রবর্তী, কামারহাটিতে মানস মুখার্জি, দমদম উত্তরে তন্ময় ভট্টাচার্য, হুগলির পান্ডুয়াতে আমজাদ হোসেন, শিলিগুড়িতে অশোক ভট্টাচার্যের প্রার্থী হওয়া প্রায় নিশ্চিত। দলের জনপ্রিয় ও তরুণ নেতা শতরূপ ঘোষ প্রার্থী হবেন কসবা কেন্দ্র থেকে। টালিগঞ্জ কেন্দ্রে সিপিএম প্রার্থী হতে চলেছেন অভিনেতা দেবদূত ঘোষ।
সুতরাং, ভোট ঘোষণা এবং অন্যান্য দলের প্রার্থী তালিকা চূড়ান্ত হওয়ার আগেই নিজেদের প্রার্থী চূড়ান্ত করে ফেলেছে সিপিআই(এম)। মনে করা হচ্ছে, আনুষ্ঠানিক ভাবে জোটের ঘোষণার পরেই প্রার্থী তালিকা ঘোষণা করা হবে।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel