প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজনীতিজেলাভোটযুদ্ধ

আনুষ্ঠানিক ঘোষণা শুধুই সময়ের অপেক্ষা, মেদিনীপুরের সম্ভাব্য তৃণমূল প্রার্থী অভিনেতা সোহম, বিজেপির তরফে জেলা সভাপতি সমিত দাস

GNE NEWS DESK: রাজ্যে ঘোষণা হয়ে গেছে বিধানসভা ভোটের নির্ঘন্ট। কিন্তু বর্তমানে যুযুধান দুই দল তৃণমূল ও বিজেপির তরফে এখনও প্রকাশিত হয়নি প্রার্থী তালিকা। কিন্তু রাজনৈতিক আবহে বিভিন্ন কেন্দ্রের সম্ভাব্য প্রার্থী নিয়ে গুঞ্জন ছড়াচ্ছে।

সম্প্রতি রাজনৈতিক সূত্রে জানা গিয়েছে, মেদিনীপুরে শাসক দল তৃণমূলের সম্ভাব্য প্রার্থী হতে পারেন অভিনেতা সোহম। দীর্ঘদিন ধরেই সোহম তৃণমূলের সাথে যুক্ত। বর্তমানে তিনি দলের সক্রিয় নেতা। ২০১৪ সালে দলে যোগদানের পর তিনি বড়জোড়া বিধানসভা কেন্দ্র থেকে ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূলের টিকিটে প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন।

কিন্তু সিপিআই(এম) এর সুজিত চক্রবর্তীর কাছে হেরে যান। তাৎপর্যপূর্ন ভাবে তিনি সম্ভবত আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন মেদিনীপুরে। এই কেন্দ্রে গত লোকসভা ভোটের নিরিখে এগিয়ে বিজেপি।

লোকসভা ভোটে মেদিনীপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত মেদিনীপুর বিধানসভা কেন্দ্রে বিজেপির বিজয়ী সাংসদ দিলীপ ঘোষ পেয়েছিলেন ১১০৩৭২ ভোট এবং তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল প্রার্থী মানস ভূঁইয়া পেয়েছিলেন ৯৩৭৩১ ভোট। ফলে পিছিয়ে থাকা কেন্দ্রে অভিনেতা সোহমের জনপ্রিয়তাকে কাজে লাগানোর চেষ্টা করতে পারে তৃণমূল।

অন্যদিকে এই কেন্দ্রে বিজেপির সম্ভাব্য প্রার্থী বিজেপির জেলা সভাপতি সমিত দাস। কিন্তু এই সম্ভাব্য প্রার্থী বিষয়ে তৃণমূল বা বিজেপি কোনো দলের তরফেই কোন নির্দিষ্ট নিশ্চিত বক্তব্য মেলেনি।

একই রকমের খবর