প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজনীতিরাজ্য

Suvendu-র প্রার্থীপদ বাতিলের আর্জি TMC-র, অভিযোগ ‘ভুল ও মিথ্যা’ তথ্য দেওয়ার

শুভেন্দুর প্রার্থীপদ বাতিলের আর্জি তৃণমূলের, অভিযোগ ‘ভুল ও মিথ্যা’ তথ্য দেওয়ার

GNE NEWS DESK: নন্দীগ্রামের(Nandigram) বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর(Suvendu Adhikari) বিরুদ্ধে নির্বাচন কমিশনকে ‘ভুল ও মিথ্যা’ তথ্য দেওয়ার অভিযোগ তুলল তৃণমূল। নন্দীগ্রাম ও হলদিয়া দুই বিধানসভা কেন্দ্রেই শুভেন্দুর নাম রয়েছে কিন্তু ভোটার তালিকায় কেন্দ্র পরিবর্তন এবং মনোনয়ন জমা দেওয়ার সময় শুভেন্দু ভুল ও মিথ্যা তথ্য দিয়েছেন এই অভিযোগ এনে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেছে তৃণমূল।

প্রার্থী হিসেবে দেওয়া মনোনয়ন পত্রে শুভেন্দু অধিকারী জানিয়েছেন, তিনি ২১০ নম্বর নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের ভোটার। সিরিয়াল নম্বর ৬৬৯। কিন্তু তৃণমূলের অভিযোগ, নন্দীগ্রাম ছাড়াও শুভেন্দু হলদিয়া বিধানসভা কেন্দ্রেরও ভোটার, সিরিয়াল নম্বর ৩০৫। মনোনয়ন পত্রে সঠিক তথ্য না দেওয়া মিথ্যাচারের সামিল। কমিশনের কাছে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে আইনি পদক্ষেপের দাবি জানিয়েছে TMC

শুভেন্দু অধিকারী আগে হলদিয়া কেন্দ্রের ভোটার থাকলেও চলতি বছরে তাঁর নির্বাচন ক্ষেত্র পরিবর্তনের আবেদন করেন। আবেদনপত্রে শুভেন্দু স্থায়ী ঠিকানা উল্লেখ করেছেন, নন্দীগ্রামের নন্দনায়েকবাড় গ্রামের মৃণাল বেরার বাড়ি। কিন্তু তৃণমূলের অভিযোগ, কোনও এলাকার ভোটার হতে গেলে অন্তত ছ’মাস ওই এলাকায় স্থায়ী ভাবে বসবাস করতে হয়। শুভেন্দু আবেদন পত্রে মিথ্যা তথ্য দিয়েছেন। প্রমান স্বরূপ বিএলও র পরিদর্শনের রিপোর্টের কপি অভিযোগপত্রের সঙ্গে জমা দিয়েছে তৃণমূল। সেই রিপোর্টে উল্লেখ রয়েছে, আবেদনকারী নন্দনায়েকবাড় গ্রামের স্থায়ী বাসিন্দা নন। তিনি গত ছ’মাসে শুভেন্দুকে মৃণাল বেরার বাড়িতে কোনও দিন দেখেননি। ফলে আবেদনকারী এলাকার ভোটার হিসেবে গণ্য নন। ভোটার তালিকায় নাম তোলার জন্য প্রয়োজনীয় দু’টি সরকারি নথিও নেই।

মনোনয়নপত্র ও ভোটার তালিকায় কেন্দ্র পরিবর্তনের আবেদনে ভুল ও মিথ্যা তথ্য দেওয়ার জন্য নির্বাচন কমিশনের কাছে শুভেন্দু অধিকারীর প্রার্থীপদ বাতিল করে তাঁর বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ আনার আর্জি জানিয়েছে তৃণমূল।

একই রকমের খবর