প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজনীতিভোটযুদ্ধ

পটাশপুরে জনসাধারণকে ইভিএম পাহারা দিতে অনুরোধ, জিতলে দিল্লিতেও পরিবর্তনের আশ্বাস মমতার

GNE NEWS DESK: পটাশপুরের জনসভা থেকে বিজেপিকে লুঠ, দাঙ্গা, মানুষ খুনে অভিযুক্ত করে ভোটবাক্স পাহারা দিতেও মানুষকে আর্জি জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেত্রী বলেন, কেন্দ্রীয় বাহিনী যাই-ই বলুক, নিজেরা ভোটবাক্স পাহারা দিন। ইভিএম মেশিনের দিকে খেয়াল রাখার আহ্বান জানান তিনি।

যাঁরা স্বাস্থ্যসাথী কার্ড পাননি, তাঁদের নির্বাচনের পরে দরখাস্ত করতে অনুরোধ করলেন, তৃণমূল নেত্রী। নির্বাচনে জিতলে অগস্ট সেপ্টেম্বরে পুনরায় ‘দুয়ারে সরকার’ প্রকল্প নিয়ে আসার আশ্বাসও দিয়েছেন তিনি। সেই সঙ্গে সভা মঞ্চ থেকে বিজেপি ও কেন্দ্রীয় সরকারকে তীব্র আক্রমণ করেন। কেরোসিনের ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে কটাক্ষ করেন নরেন্দ্র মোদিকে। মমতার সতর্কবাণী, বিজেপি-কে একটা ভোট দেওয়া মানে সর্বনাশ, বিজেপি-কে একটা ভোট দেওয়া মানে বিসর্জন।

মমতা বলেন, বাংলায় জাতীয় জনসংখ্যা পঞ্জি হতে (এনপিআর) হতে দেওয়া হয়নি। রাজ্য সরকারের তরফে লকডাউনে বাস পাঠিয়ে বাংলার লোকজনকে ফিরিয়ে আনা হয়েছিল জানিয়ে তাঁর অভিযোগ বিজেপির জন্য বহু মানুষ মারা গিয়েছেন।

বিগত সময়ে বেশ কয়েকজন তৃণমূল নেতা বিজেপিতে গিয়ে প্রার্থী হয়েছেন। তাঁদের আক্রমণ করে তৃণমূল সুপ্রিমো বলেন, গদ্দাররা বেইমানি করে এখন বিজেপির প্রার্থী। পুরনো লোকেরা কেউ নেই বিজেপির। সিপিএমের হার্মাদ ও তৃণমূল থেকে গদ্দাররা বিজেপিতে গিয়ে ছড়ি ঘোরাচ্ছে।

কেন্দ্রের বিজেপি সরকারকে অত্যাচারী ও কৃষক বিরোধী সরকার বলেও কটাক্ষ করেন মমতা। বাম-কংগ্রেস জোটকে ভোট দিয়ে ভোট নষ্ট না করার জন্যও অনুরোধ করেছেন তৃণমূল নেত্রী। ইভিএম মেশিনের দিকে নজর রাখতে বলে মমতা বলেন, ইভিএম খারাপ বলে নতুন মেশিন এলে পরীক্ষা করে দেখতে। সেই সঙ্গে পশ্চিমবঙ্গে জয়ী হলে দিল্লিতেও পরিবর্তন আনার বার্তা দিয়েছেন তিনি।

একই রকমের খবর