প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজনীতিরাজ্য

“জয়ী বিধায়কের পরিবর্তে অন্য নেতা হতে পারেন মুখ্যমন্ত্রী”, Dilip Ghosh জল্পনা বাড়ালেন

GNE NEWS DESK: রাজ্যে চলছে বিধানসভা ভোট। প্রধান প্রতিপক্ষ তৃণমূল ও বিজেপি। কিন্তু বিজেপির তরফে এখনো কোন মুখ্যমন্ত্রী পদ প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। যদি বাংলায় বিজেপি(BJP) সরকার গঠন করে তাহলে কে হতে পারেন বিজেপির মুখ্যমন্ত্রী, সেই প্রশ্নে ক্রমশ বাড়ছে রাজনৈতিক জল্পনা। এবার এই বিষয়ে ইঙ্গিত পূর্ন মন্তব্য করলেন, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ(Dilip Ghosh)।

এক সাক্ষাৎকারে দিলীপ বলেন, বিধায়কই যে মুখ্যমন্ত্রী হবেন, তার কোনও মানে নেই। জয়ী বিধায়কের পরিবর্তে অন্য কোনও নেতাকেও মুখ্যমন্ত্রী হিসেবে মনোনীত করতে পারে বঙ্গ বিজেপি।
রাজ্য বিজেপির বর্তমান পরিস্থিতিতে এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বারবার রাজ্য সফরে এসে ঘোষনা করেছেন রাজ্যের ভূমিপুত্রই হবেন মুখ্যমন্ত্রী। কিন্তু সেই মন্তব্য থেকে কোন সিদ্ধান্ত নেওয়া যথেষ্ট কঠিন। বিজেপির একাধিক নেতা ও সাংসদ এবারে বিধানসভায় প্রার্থী হয়েছেন। মুকুল রায় ও শুভেন্দু অধিকারীও এবারে প্রার্থী। সেই হিসাবে দিলীপ ঘোষ প্রার্থী না হওয়ায় যথেষ্ট বিতর্কের সৃষ্টি হয়েছে দলের অন্তরে। এমনকি প্রার্থী বাছাই নিয়ে দলীয় কর্মী সমর্থকদের অসন্তোষ সামনে এসেছে বিক্ষোভের মাধ্যমে। নতুন পুরাতন দ্বন্দ্বও সামনে এসেছে।

বিধানসভা নির্বাচনের প্রাথী ঘোষণার আগে অনেকেই দিলীপ ঘোষকেই নির্ণয় করছিলেন বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে। কিন্তু তিনি প্রার্থী হিসেবে মনোনীত না হওয়ায় জল্পনা তৈরি হয়। এবার দিলীপ ঘোষের এই মন্তব্য প্রকারান্তরে তাঁর নিজের দিকেই নির্দেশ করল বলে মনে করছে রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।

একই রকমের খবর