প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজনীতিভোটযুদ্ধরাজ্য

উলুবেড়িয়ায় তৃণমূল নেতার বাড়িতে ইভিএম ও ভিভিপ্যাট, সাসপেন্ড করা হল সেক্টর অফিসারকে

Sector officer suspended from EVM and VVPAD at Trinamool leader's house in Uluberia

GNE NEWS DESK: তৃতীয় দফায় ভোট হতে চলেছে রাজ্যের ৩ টি জেলার ৩১ টি বিধানসভা আসনে। কিন্তু ভোট শুরুর কিছুক্ষণ আগে হাওড়া জেলার উলুবেড়িয়া উত্তর বিধানসভা কেন্দ্রের তুলসিবেড়িয়া গ্রামের তৃণমূল নেতার বাড়ি থেকে মিলল একাধিক ইভিএম এবং ভিভিপ্যাট।

অভিযোগ, সোমবার মাঝরাতে গাঁতাইত পাড়ায় স্থানীয় তৃণমূল নেতা গৌতম ঘোষের বাড়িতে ইভিএম ও ভিভিপ্যাটের সেট পৌঁছে দেন সেক্টর অফিসার। ঘটনার খবর ছড়িয়ে পড়তেই এলাকায় তুমুল উত্তেজনার সৃষ্টি হয়। অভিযুক্ত তৃণমূল নেতার বাড়ির সামনে বিক্ষোভ প্রদর্শন শুরু করে উত্তেজিত জনতা। উলুবেরিয়া ২ নম্বর ব্লকের বিডিও ঘটনাস্থলে বিক্ষোভের মুখে পড়েন। বাধ্য হয়ে বিক্ষোভরত জনতাকে ছত্রভঙ্গ করতে লাঠি চালায় কেন্দ্রীয় বাহিনী ও পুলিশ।

অভিযুক্ত সেক্টর অফিসার তপন সরকারকে ইতিমধ্যে সাসপেন্ড করেছে নির্বাচন কমিশন। যদিও তাঁর দাবি, “ইভিএম আর ভিভিপ্যাটগুলো নিয়ে ফিরতে অনেক রাত হয়ে গিয়েছিল। আমাদের অবস্থার কথা রিটার্নিং অফিসারকে জানানোয় তিনি রাস্তায় রাত কাটাতে বলেন। আমি আমার দুই সহকর্মীর কথা শুনে স্থানীয় এক বাসিন্দার বাড়ি রাত কাটাতে যাই। সেটি যে তৃণমূল নেতার বাড়ি তা আমি জানতাম না।” যদিও উলুবেড়িয়া উত্তরের বিজেপি প্রার্থী চিরন বেরার অভিযোগ, রিগিং করতে পরিকল্পিতভাবেই এই ঘটনা ঘটেছে।

নির্বাচন কমিশনের তরফে সেক্টর অফিসারকে সাসপেন্ড করে তাঁর স্থানে নতুন সেক্টর অফিসারকে নিয়োগ করা হয়েছে। উদ্ধার হওয়া ইভিএম এবং ভিভিপ্যাটগুলি বাতিল করা হয়েছে।

একই রকমের খবর

Leave a Reply

Your email address will not be published.