ধোনির উত্তরসূরী হিসাবে দলে ঢোকার কিছু দিনের মধ্যেই নিজেকে প্রথম একাদশে টিকিয়ে রাখতে কড়া প্রতিযোগিতার মুখে ঋষভ পান্থ

18 January 2020, 2:44 pm, 554 Views

ভারতীয় দলে নিজেকে প্রথম একাদশে টিকিয়ে রাখতে কে এল রাহুলের কাছে কড়া প্রতিযোগিতার মুখে পড়লো ঋষভ পান্থ। গত রাতে রাজকোটে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে দুর্দান্ত কাজ করেছিলেন কেএল রাহুল। তার দুর্দান্ত পারফরম্যান্সের ভিত্তিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টিম ইন্ডিয়াকে জিততে সহায়তা করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল রাজকোট ওয়ানডেতে পাঁচ নম্বরে ব্যাট করে কেএল রাহুল ৫২ বলে ৮০ রানের দ্রুত ইনিংস খেলেছেন, যার মধ্যে ছয়টি বাউন্ডারি এবং তিনটি ছক্কা রয়েছে। শুধু তাই নয়, রাহুল উইকেটকিপিংয়েও নিজের শক্তি দেখিয়েছিলেন।

রাজকোট ওয়ানডেতে রাহুল উইকেটকিপিংয়ের সময় দুটি ক্যাচ ধরেন এবং স্টাম্পিংও করেছিলেন। রাজকোট ওয়ানডেতে রাহুলের একমাত্র স্টাম্পিং ছিল অস্ট্রেলিয়ার বিপজ্জনক ব্যাটসম্যান এবং অধিনায়ক অ্যারন ফিঞ্চ, যিনি এর আগে ওয়ানডেতে সেঞ্চুরি করেছিলেন। কে এল রাহুলের উইকেটকিপিং এবং ৫ নম্বর ব্যাটসম্যান হিসেবে দুর্দান্ত ব্যাটিং এর পরে এখন দাবি আরও বেড়েছে যে ঋষভ পন্থের জায়গায় রাহুলের পাঁচ নম্বরে ব্যাট করা এবং উইকেটকিপিং হওয়া উচিত। এটা করা হলে অন্য একজন ক্রিকেটার অর্থাৎ অল রাউন্ডার অথবা বোলার দলে জায়গা পাবে।

গতকালের ৫ নম্বরে রাহুলের ব্যাটিং দেখে মনে হলো, কেএল রাহুল ৫ নম্বরে খেলে টিম ইন্ডিয়াকে অনেক ম্যাচ জিতাতে পারেন। কেএল রাহুল নিজেই বলেছিলেন, ‘আমি এর চেয়ে ভাল শুরু করার আশা করতে পারি না। প্রতিদিন আমাকে বিভিন্ন ভূমিকা বা দায়িত্ব অর্পণ করা হয় এবং এখন আমি এটি উপভোগ করছি।অধিনায়ক বিরাট কোহলি রাহুলের ব্যাটিং এর প্রশংসা করেছেন। কোহলি বলেছিলেন, আপনি যখন লোকেশ রাহুলকে ব্যাটিং করতে দেখেন, তাঁর মতো খেলোয়াড়কে বাদ দেওয়া মুশকিল।

Leave a Comment.