সুপার ওভারের শেষ বলে ৬ মেরে ম্যাচ জেতালেন রোহিত, কোহলি ভাঙলেন ধোনির রেকর্ড

29 January 2020, 4:59 pm, 1170 Views

আজ ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে হ্যামিল্টন মাঠে তৃতীয় টি-টোয়েন্টিতে টিম ইন্ডিয়া রোমাঞ্চক সুপার ওভারে নিউজিল্যান্ডকে পরাজিত করে এবং পাঁচ ম্যাচের টি ২০ সিরিজটি দখল করেছে। ভারত এখন ৩ – ০ তে এগিয়ে। আজকের ম্যাচের জয়ের নায়ক রোহিত। সুপার ওভারের শেষ দুই বলে ভারতের দরকার ছিল ১০ রান রোহিত শেষ দুটি বলে দুটি ছক্কা মেরে টিম ইন্ডিয়াকে জেতালেন।

আজ ভারত প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান করেছিল যার জবাবে নিউজিল্যান্ড ৬ উইকেট হারিয়ে ১৭৯ রান করেছিল। এর পরে ম্যাচটি সুপার ওভারে পৌঁছেছিল যেখানে নিউজিল্যান্ড প্রথম ব্যাট করতে গিয়ে ১৭ রান করেছিল। এখানে উইলিয়ামসন এবং গাপটিল দলের হয়ে সুপার ওভারে ব্যাট করেছিলেন। এরপরে রোহিত শর্মা এবং কেএল রাহুল ভারত থেকে সুপার ওভারে ব্যাট করতে এসেছিলেন এবং রোহিত শেষ দুটি বলে দুটি ছক্কা মেরে দলকে জয় এনে দেয়।

এদিন হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি বড় রেকর্ড তৈরি করেছেন। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে অধিনায়ক হিসাবে ভারতের সর্বোচ্চ রান করার ক্ষেত্রে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে ছাড়িয়ে গেছেন বিরাট কোহলি। এই ম্যাচে ২৫ রান করার পরে অধিনায়ক হিসাবে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে মহেন্দ্র সিং ধোনির রেকর্ড ভেঙেছিলেন বিরাট কোহলি। অবশেষে ২৭ বলে ৩৮ রান করে আউট হন তিনি।
সংক্ষিপ্ত স্কোর বোর্ড:-
ভারত – ১৭৯/৫ ২০ ওভার।
রোহিত – ৬৫, কোহলি ৩৮।
নিউজিল্যান্ড – ১৭৯/৬ ২০ ওভার।
উইলিয়ামসন – ৯৫।
সুপার ওভারে ভারত জয়লাভ করে।

Leave a Comment.