অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ভারত জিততে না পারলেও খেলা এবং আবেগ দিয়ে সবার মন জয় করেছেন খেলোয়াড়রা,পাঁচ জনকে খুব তাড়াতাড়ি টিম ইন্ডিয়ার দরজায় কড়া নাড়তে দেখা যাবে

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ভারত জিততে না পারলেও খেলা এবং আবেগ দিয়ে সবার মন জয় করেছেন খেলোয়াড়রা,পাঁচ জনকে খুব তাড়াতাড়ি টিম ইন্ডিয়ার দরজায় কড়া নাড়তে দেখা যাবে 1
10 February 2020, 10:47 am, 760 Views

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা ফাইনালে পরাজয়ের কারণে হতাশ হবেন, তবে তারা তাদের খেলা এবং আবেগ দিয়ে সবার মন জয় করেছেন। শুধু তাই নয়, এই খেলোয়াড়দের মধ্যে কিছু তাদের ব্যাটিং এবং বোলিংয়ের এমন তুলনামূলক মডেল উপস্থাপন করেছেন যে খুব শিগগিরই তাদের টিম ইন্ডিয়ার দরজায় কড়া নাড়তে দেখা যাবে। তার মধ্যে টুর্নামেন্টে ব্যাট হাতে সর্বাধিক রান সংগ্রহকারী ইয়াসসবি জাইসওয়াল সবার আগে। অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে ‘ম্যান অফ দ্য সিরিজ হয়েছেন’ । আসুন জেনে নেওয়া যাক অনূর্ধ্ব -১৯ টিম ইন্ডিয়ার শীর্ষ পাঁচ খেলোয়াড়ের নাম, যারা ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের হাত ধরে থাকতে পারেন।

১. অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার হয়ে উদ্বোধনী ব্যাটিংয়ের সময় পুরো টুর্নামেন্টে ব্যাট হাতে সর্বাধিক রান করেছিলেন ইয়াসভসী জয়সওয়াল। ইয়াসসবি বিশ্বকাপে খেলা তার ৬ ম্যাচে মোট ৪০০ রান করেছিলেন, চারটি অর্ধশতক এবং একটি সেঞ্চুরি করেছিলেন। যার কারণে তাঁকে ম্যান অফ দ্য সিরিজ পুরষ্কার পেয়েছেন। এইভাবে তিনি অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপে ম্যান অফ দ্য সিরিজ হওয়ার ক্ষেত্রে যুবরাজ সিং, শিখর ধাওয়ান এবং চেতেশ্বর পুজারা-র মতো খেলোয়াড়ের তালিকায় যোগ দিয়েছেন।
২.স্পিন বোলার রবি বিশ্বনয় বাংলাদেশের বিপক্ষে ফাইনাল ম্যাচে তিনি ৪ উইকেট নিয়েছিলেন কিন্তু দল জিততে পারেননি। এই বিশ্বকাপে তিনি ১৭ টি উইকেট নিয়েছিলেন, যা তাকে টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেট প্রাপক করেছিল।

৩.ফাস্ট বোলার কার্তিক ত্যাগী এই বিশ্বকাপে খেলা ৫ টি ম্যাচে ১১ উইকেট নিয়েছিলেন।
৪.সিনিয়র দল ভারত এখনও মহেন্দ্র সিং ধোনির পরের উইকেটরক্ষক ব্যাটসম্যানকে খুঁজছে। ধ্রুব জুরাল হয়ে উঠতে পারেন সেই ব্যাটসম্যান হিসেবে। তিনি ৫ টি ক্যাচ এবং ৩ স্টাম্পিং সহ মোট ৮টি শিকার করেছিলেন এই বিশ্বকাপে।
৫.বাঁহাতি ফাস্ট বোলার আকাশ সিংও তাঁর বোলিংয়ে মুগ্ধ করেছিলেন। তিনি এই বিশ্বকাপে ৭ টি উইকেট নেন। এই পাঁচ ক্রিকেটের টিম ইন্ডিয়ার ভবিষ্যতের তারকা হয়ে উঠতে পারেন।

Leave a Comment.