ভারতীয় হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং গড়লেন ইতিহাস

ইতিহাস গড়লেন ভারতীয় পুরুষ হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং। আন্তর্জাতিক হকি ফেডারেশন তাকে ২০১৯ সালের সেরা খেলোয়াড়ের সন্মান দিয়েছে। এই সঙ্গে, তিনি এই সম্মান প্রাপ্ত প্রথম ভারতীয় খেলোয়াড় হয়েছেন। ১৯৯৯ সাল থেকে এই সেরা খেলোয়াড়ের পুরষ্কার দেওয়া হচ্ছে।২০১৯ সালের সেরা খেলোয়াড়ের পুরষ্কারের দৌড়ে মনপ্রীতের বেলজিয়ামের আর্থার ফরেস্ট এবং আর্জেন্টিনার লুকাস ভিলার সাথে শক্ত লড়াই হয়েছিল। এবং এই লড়াই এ জিতলেন মনপ্রীত সিং। আর্থার দ্বিতীয় এবং লুকাস তৃতীয় স্থানে রয়েছে।

ভারতীয় অধিনায়ক মনপ্রীত সিং সেরা খেলোয়াড় নির্বাচনের মোট ভোটের ৩৫.২ শতাংশ ভোট পেয়েছিলেন, আর আর্থার পেয়েছেন ১৯.৭ এবং লুকাশ ১১.৭ শতাংশ। খেলোয়াড়দের জন্য তিনটি বিভাগের ভোট ছিল, তিনটি বিভাগেই মনপ্রীতের ভোট সর্বাধিক ছিল। প্রথম বিভাগে জাতীয় সমিতির ভোট, দ্বিতীয় বিভাগের মিডিয়া ভোট এবং তৃতীয় বিভাগে ভক্ত / খেলোয়াড়দের ভোট গণনা করা হয়েছিল। মনপ্রীত পেয়েছেন ৫৩ শতাংশ জাতীয় সমিতির, ১৯.৫ মিডিয়ার ভোট এবং ১৫.১ শতাংশ ভক্ত / খেলোয়াড়ের ভোট পেয়ে সেরা পুরস্কার পেলেন।

ভারত হকি দলের অধিনায়ক মনপ্রীত জাতীয় দলের সাথে দীর্ঘ সময় কাটিয়েছেন। তিনি ২০১১ সালে আত্মপ্রকাশ করেছিলেন এবং প্রায় ২৬০ টি ম্যাচ খেলেছেন।২০১৯ সালে মনপ্রীত ভারতীয় দলকে একটি অলিম্পিক বাছাইপর্বে নেতৃত্ব দিয়েছিল এবং ২০২০ টোকিও অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেছিল। মনপ্রীত ২০১২ এবং ২০১৬ সালের অলিম্পিকে ভারতের হয়ে প্রতিনিধিত্বও করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel