খেলা

আইপিএলের সেরা একাদশ বেছে নিলেন এবি ডিভিলিয়ার্স

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বিশ্বের অন্যতম বড় ক্রিকেট লিগ, আমরা অনেক সুপারস্টার ক্রিকেটারকে আইপিএলে খেলতে দেখেছি, তবে অন্য কোন বিদেশি ক্রিকেটার দক্ষিণ আফ্রিকার সুপারস্টার এবি ডি ভিলিয়ার্সের মতো প্রভাব ফেলতে পারেনি। ২০০৮ সাল থেকে টুর্নামেন্টটি খেলছেন এবি ডিভিলিয়ার্স।

এবি ডিভিলিয়ার্স তার সর্বকালের সেরা আইপিএল একাদশ নির্বাচন করেছেন। এই দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নির্বাচন করেছেন। লক্ষণীয় যে ডিভিলিয়ার্স দীর্ঘদিন ধরে আইপিএলে বিরাট কোহলির নেতৃত্বে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) হয়ে খেলছেন। তা সত্ত্বেও তিনি নিজের দলের অধিনায়ক ধোনিকে করেছেন। শুধু তাই নয়, ওপেনার হিসেবে তিনি ওপেনার বীরেন্দ্র শেহবাগ এবং রোহিত শর্মাও অন্তর্ভুক্ত করেছেন। তৃতীয় নম্বরের জন্য তিনি বিরাট কোহলিকে দলে রেখেছেন। দলে চতুর্থ স্থানে ব্যাট করতে নিজেকে রেখেছেন এবি। পাঁচ নম্বরে তিনি ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসকে রেখেছেন।

অন্যদিকে ডিভিলিয়ার্স ধোনিকে দলের অধিনায়ক এবং উইকেটকিপার বানিয়ে ছয় নম্বরে রেখেছেন। দ্বিতীয় অলরাউন্ডার হিসাবে তিনি রবীন্দ্র জাদেজাকে বেছে নিয়েছিলেন, যার ফিল্ডিং, বোলিং এবং ব্যাটিং সবই আশ্চর্যজনক। যদিও তিনি রশিদ খানকে শীর্ষস্থানীয় স্পিন বোলার হিসাবে বেছে নিয়েছেন। একই সঙ্গে ফাস্ট বোলার হিসাবে ডিভিলিয়ার্স তার দেশ দক্ষিণ আফ্রিকার কগিসো রাবদাকে বেছে নিয়েছেন, এবং ভারতের দুই ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার এবং জসপ্রীত বুমরাহকে বেছে নিয়েছেন।

এবি ডিভিলিয়ার্সের সর্বকালের আইপিএল একাদশ :
বীরেন্দ্র শেহবাগ, রোহিত শর্মা, বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, বেন স্টোকস, এমএস ধোনি (অধিনায়ক এবং উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, কাগিসো রাবাদা, জসপ্রীত বুমরাহ।

[qws]Tags: আইপিএল,এবি ডিভিলিয়ার্স, সেরা একাদশ,IPL

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel