খেলা

এবছর আইপিএলে স্পনসর থাকছে না ভিভো: বিসিসিআই

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) চীনা মোবাইল সংস্থা ভিভোকে ২০২০ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩ তম আসরের জন্য তাদের চুক্তি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার মাত্র একটি লাইন বিবৃতি জারি করে বিসিসিআই এই তথ্য দিয়েছে। আইপিএলের ১৩ তম সংস্করণ সংযুক্ত আরব আমিরশাহিতে ১৯শে সেপ্টেম্বর থেকে ১০ই নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বিসিসিআই একটি লাইন বিবৃতি জারি করে জানিয়েছে যে, এবারের ২০২০ সালে আইপিএলে চীনা মোবাইল সংস্থা ভিভোর সাথে চুক্তি স্থগিত স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। ভারত ও চীনের সীমান্তে উত্তেজনার কারণে বিসিসিআই এই পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে বলে মনে করা হচ্ছে।

গত ৪৮ ঘন্টা আগে জানা গিয়েছিল যে আইপিএলের স্পনসর চীনের মোবাইল সংস্থা ভিভো ভারতের তীব্র প্রতিবাদের পরে আইপিএলের ২০২০ মৌসুমে স্পনসর থেকে সরে এসেছে। যদিও বিসিসিআই এবং ভিভো কর্তৃক এটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি। তবে আজ বিসিসিআই চুক্তিটি আনুষ্ঠানিকভাবে এবছরের জন্য স্থগিত করেছে।

বিসিসিআই বর্তমানে চুক্তিটি এক বছরের জন্য স্থগিতের ঘোষণা দিয়েছে তবে ভিভো পরের মরসুমে আইপিএলের স্পনসর হিসাবে ফিরে আসতে পারবে কিনা তা বলেনি। ভিভোর সাথে পাঁচ বছর (২০১৮- ২০২২) আইপিএল স্পনসরশিপ চুক্তি ছিল ২১৯০ কোটি টাকার। অর্থাৎ প্রতি বছর প্রায় ৪৪০ কোটি টাকা।

Tags: আইপিএল স্পনসর, ভিভো, বিসিসিআই,IPL 2020,Indian Premier League,BCCI

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close