ভারতের ফুটবল প্রেমীদের জন্য সুখবর,জনপ্রিয় ফুটবলারের নাম তৈরি হচ্ছে স্টেডিয়াম

The good news for Indian football fans is that the stadium is being named after a popular footballer

GNE NEWS DESK : সিকিমের নামচির একটি স্টেডিয়ামের নাম রাখা হবে ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়ার নামে। স্টেডিয়ামটি বাইচুং ভুটিয়ার জন্মস্থান দক্ষিণ সিকিমের টিঙ্কিটাম জেলা থেকে ২৫ কিমি দূরে। ফুটবলারের নামানুসারে এটিই হবে ভারতের প্রথম স্টেডিয়াম।

সিকিম ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মেনলা অ্যাথেনপা বলেছিলেন, “এটি আমাদের সেরা ভারতীয় ফুটবলার এর জন্য উপহার। অবসর নেওয়ার পরেও বাইচুং ভুটিয়া শুধুমাত্র সিকিমই নয়, ভারতের যুব ফুটবলারদেরও একজন রোল মডেল । তিনি ভারতীয় ফুটবলের জন্য যা কিছু করেছেন তা ভুলে যাওয়ার নয়।

বাইচুং ভুটিয়ার তিনিই প্রথম ফুটবলার যিনি ভারতের হয়ে ১০০ আন্তর্জাতিক ম্যাচ খেলেন। তিনি ১৯৯৮ সালে অর্জুন পুরষ্কার এবং ২০০৮ সালে পদ্মশ্রী পেয়েছেন।

বাইচুং ভুটিয়ার বলেছিলেন, “আমি খুব সম্মানিত এবং উচ্ছ্বসিত। আপনি যদি এটাকে বড় করে দেখেন তবে আমি আরও বেশি খুশি, কারণ উদীয়মান ফুটবল খেলোয়াড়রা ফুটবল খেলার জন্য আরও একটি শীর্ষ শ্রেণীর সুবিধা এবং অবকাঠামো পাবে। এই স্টেডিয়ামটি আমাকে সহ আরও অনেককে সাহায্য করেছে অনেক ফুটবল খেলোয়াড়কে দেশে দিয়েছেন। সেখানে খেলার অনেক স্মৃতি আমার আছে। “

২০১০ সালে স্টেডিয়ামটির নির্মাণকাজ শুরু হয়েছিল, তবে আর্থিক বাধাগ্রস্থতার কারণে এটি বন্ধ হয়ে যায়। কিন্তু প্রেম সিং তামাং সিকিমের মুখ্যমন্ত্রী হয়ে দায়িত্ব গ্রহণের পরে আবার নির্মাণকাজ শুরু হয়েছে।

স্টেডিয়ামটিতে ১৫,০০০ দর্শকের বসার ক্ষমতা রয়েছে। এটি আগামী ১৪ মাসের মধ্যে শেষ হবে বলে আশা করা হচ্ছে। মুখ্যমন্ত্রী নিজেই এই স্টেডিয়ামটির নির্মাণের দেখাশুনা করছেন।

[qws]Tags: ফুটবলারের নাম তৈরি হচ্ছে স্টেডিয়াম,সিকিম, নামচি, ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক, বাইচুং ভুটিয়া,Bhaichung Bhutia

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel