খেলা

দিল্লির কাছে ব্যাঙ্গালোর হারলেও কোহলি পৌঁছেছেন মাইলস্টোনে

Despite losing to Bangalore near Delhi, Kohli has reached milestones

GNE NEWS DESK : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২০২০ সালের ১৯ তম ম্যাচে বিরাট কোহলির দল রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর দিল্লির কাছে ৫৯ রানে হেরে গেলেও কোহলির নামটি একটি বিশেষ তালিকায় অন্তর্ভুক্ত হয়েছিল। আসলে সোমবার দিল্লির বিপক্ষে খেলা ম্যাচে কোহলি নিজের ১০ রান পূর্ণ করার সাথে সাথে তিনি টি-টোয়েন্টি ক্রিকেটে ৯০০০ রান পূর্ণকারী প্রথম ভারতীয় এবংবিশ্বের সপ্তম ক্রিকেটার হয়েছেন।

কোহলি গতকাল ৩৯ বলে ২টি চার ও একটি ছক্কার সাহায্যে দিল্লির বিপক্ষে ৪৩ রান করেছিলেন। এখন পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে কোহলি ৯০৩৩ রান রেজিস্ট্রেশন করেছেন। এই ম্যাচের আগে কোহলির ২৮৫ টি টি২০ ম্যাচে তার নামে ৮৯৯০ রান ছিল। তিনি ৪১.০৫ গড়ে এই রান করেছেন। তাঁর নামে পাঁচটি সেঞ্চুরি এবং ৬৫ টি হাফ-সেঞ্চুরি রয়েছে।

বিরাটের আগে বিশ্বে এমন ছয় ব্যাটসম্যান রয়েছেন যাদের অ্যাকাউন্টে টি২০ ক্রিকেটে ৯০০০ বেশি রান রয়েছে। ক্রিস গেইল ১৩,২৯৬ রান, কাইরন পোলার্ড ১০,৩৭০ রান, শোয়েব মালিক ৯৯২৬ রান, ব্রেন্ডন ম্যাককালাম ৯৯২২ রান, ডেভিড ওয়ার্নার ৯৪৫১, অ্যারন ফিঞ্চ ৯১৪৮ রান, কোহলি ৯০৩৩ রান করেছেন।
ব্যাঙ্গালোর বনাম দিল্লি ম্যাচের সংক্ষিপ্ত স্কোর বোর্ড :-
দিল্লি – ১৯৬/৪ ২০ ওভার।
ব্যাঙ্গালোর – ১৩৯/৯ ২০ ওভার।
দিল্লি জয়ী ৫৯ রানে।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে গতকাল দিল্লির বিপক্ষে ম্যাচে আইসিসির কোভিড -১৯ প্রোটোকল লঙ্ঘন করেছিলেন কোহলি। কোহলি শর্ট কভারে ফিল্ডিং করার সময় নিজের পাশে আসা বল থামিয়ে দিয়ে তাতে লালা প্রয়োগ করেন। দিল্লির ইনিংসের তৃতীয় ওভারে এই ঘটনাটি ঘটে তবে কোহলি তত্ক্ষণাত্ তাঁর ভুল বুঝতে পারলেন।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel