খেলা

IPL 2020 : আইপিএলের ইতিহাসে রেকর্ড গড়লেন ডিভিলিয়ার্স-কোহলি জুটি

De Villiers-Kohli pair set a record in the history of IPL

GNE NEWS DESK : ভাবুন শচিন টেন্ডুলকার এবং ব্রায়ান লারা যদি একই দল থেকে খেলেন! নাকি এমএস ধোনি এবং অ্যাডাম গিলক্রিস্ট একসাথে ব্যাটিং করছেন! এই সব ঘটতে পারে নি, তবে দুটি ব্যাটসম্যান এক দলে খেলছেন বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্স। এবং তাদের জুটি আইপিএলের ইতিহাসে রেকর্ড সৃষ্টি করেছে

কোহলি-ডিভিলিয়ার্স আইপিএলের সবচেয়ে সফল জুটির মধ্যে গণনা করা হয়। রেকর্ডটিও একই কথা বলে। গতকাল নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচ চলাকালীন তারা তিন হাজার রানের জুটিও সম্পন্ন করেছিল। এটিই প্রথম জুটি আইপিএলে ৩০০০ রান পূর্ণ করেছে।

দু’জনেই কেকেআরের বিপক্ষে ৪৬ বলে ১০০ রানের পার্টনারশিপ করেছিলেন। ম্যাচে, ডিভিলিয়ার্স ৩৩ বলে অপরাজিত ৭৩ রান করে। বিরাট কোহলি ২৮ বলে অপরাজিত ৩৩ রান করেছিলেন। বিরাট এবং এবিডি জুটি আরসিবির স্কোর ১২.২ ওভারে দুটি উইকেটে ৯৪ রান থেকে ১৯৪ রানে নিয়ে যায়।

কোহলি ও ডিভিলিয়ার্স জুটি আরেকটি রেকর্ড গড়েছিলেন। প্রথম জুটি আইপিএলে ১০টি সেঞ্চুরির জুটি গড়ল। এই তালিকায় দ্বিতীয় নম্বর হলেন বিরাট-ক্রিস গেইল, যাদের নামে নয়টি সেঞ্চুরির জুটি।

আইপিএলের একটি ইনিংসে সবচেয়ে বড় পার্টনারশিপের কথা বলি। এখানে কোহলি-এবিডি উভয় নম্বর -১ এবং নম্বর -২ রয়েছে। ২০১৬ সালে গুজরাট লায়ন্স দলের বিপক্ষে দ্বিতীয় উইকেটে দু’জনের ২২৯ রানের পার্টনারশিপ ছিল, যা আইপিএলের বৃহত্তম পার্টনারশিপ। দুই নম্বরেও এই জুটি ২০১৫ সালে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ২১৫ রানের পার্টনারশিপ করেছিল।
কলকাতা বনাম বেঙ্গালোর ম্যাচের সংক্ষিপ্ত স্কোর বোর্ড :-
বেঙ্গালোর – ১৯৪/২ ২০ ওভার।
কলকাতা – ১১২/৯ ২০ ওভার।
বেঙ্গালোর জয়ী ৮২ রানে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel