খেলা

IPL 2020 : রাজস্থানকে হারিয়ে পয়েন্ট টেবিলের প্রথম স্থানে উঠে এলো দিল্লি

IPL 2020: Delhi came first in the points table

GNE NEWS DESK : গতকাল আইপিএলের ৩০ তম ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ১৩ রানে রজাস্থানকে হারিয়ে পয়েন্ট টেবিলের প্রথম স্থানে উঠে এলো দিল্লি। দিল্লি এ পর্যন্ত আটটি ম্যাচ খেলেছে। এর মধ্যে ছয়টি ম্যাচ জিতে দলটি প্রথম নম্বরে পৌঁছেছে। দ্বিতীয় নেমে এসেছে মুম্বাই।

রাজস্থানের বিরুদ্ধে ম্যাচে দিল্লি টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। শুরুটা ভাল ছিল না। ম্যাচের প্রথম বলেই জোফরা আর্চার পৃথ্বী শকে বোল্ড করেছিলেন। অজিঙ্ক্যা রাহানেও নয় বলে দুটি রান করে আউট হন। তাকেও আর্চার আউট করেছিলেন। এর পরে শিখর ধাওয়ান ৫৭ রান ও অধিনায়ক শ্রেয়াস আইয়ারের ৫৩ রানের ভিত্তিতে দিল্লি ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৬১ রান করে।রাজস্থানের হয়ে আর্চার চার ওভারে ১৯ রানে তিন উইকেট নিয়েছিলেন।

১৬২ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে ভালো শুরু করেছিল রাজস্থান। বেন স্টোকস ৪১, বাটলার ২২ রান করেন। বেন স্টোকস যখন আউট হন তখন রাজস্থানের রান ছিল ১০.২ ওভারে ৩ উইকেট ৮৬ রান। ১৭ ওভার পর্যন্ত রাজস্থানের পক্ষে ম্যাচটি ছিল। কিন্তু পরের ওভারেই ম্যাচটি দিল্লির পক্ষে চলে যায়।

নর্তজি ১৮ তম ওভারে যখন বল করছিলেন তখন রাজস্থানের ১৬ বলে ২৭ রানের দরকার ছিল এবং উথাপ্পা একটি বড় হিটের সাথে ব্যবধান হ্রাস করতে চেয়েছিল। কারণ পরের ওভারটি কাগিসো রাবডার একটি ওভার বাকি ছিল। এই মতলবে উথাপ্পা বড় হিট মারতে গিয়েছিলেন কিন্ত নর্তজি মিডল স্টাম্পকে লক্ষ্য করে একটি শাস্তিদায়ক ইয়র্ককার ছুড়ে মারলেন। উথাপ্পা পুরোপুরি মিস করে গেলন এবং তার স্টাম্পগুলি ছড়িয়ে ছিটিয়ে গেল। উথাপ্পা ৩২ রান করেছিলেন। পরের তিন বলে দুটি রানও এসেছিল। অর্থাৎ পুরো ওভারে এসেছিল মাত্র চার রান এবং একটি উইকেট। নোর্টজির এই ওভারটি ম্যাচ ঘুরিয়ে দেওয়া ওভার ছিল।

এখান থেকে অনেক চাপে পড়ে রাজস্থান। পরের ওভারে এর পুরো সুযোগ নিয়েছিল রাবাডা। কেবল তিন রান দিয়ে একটি উইকেট নিয়েছে। এখান থেকে দিল্লির জয় প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল। শেষ ওভারে রাজস্থানের দরকার ছিল ২২ তুষার দেশপাণ্ডে মাত্র ৮ রান দিয়েছিলেন, একটি উইকেট নিয়েছিলেন এবং দলকে জিতিয়েছিলেন। রাজস্থান ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৮ রান করে ১৩ রানে ম্যাচ হেরে যায়

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel