খেলা

IPL 2020: কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ালেন দীনেশ কার্তিক

Dinesh Karthik resigns as Kolkata Knight Riders captain

GNE NEWS DESK : আইপিএলে কলকাতা নাইট রাইডার্স শাহরুখ খানের দল। এর অধিনায়কত্ব দীনেশ কার্তিকের হাতে ছিল। এখনও পর্যন্ত দলের পারফরম্যান্সকে খুব ভাল বা খুব খারাপ বলা যায় না। তবে ম্যাচগুলিতে পরাজয় এবং জয়ের মধ্যে কার্তিকের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন ছিল। এখন তিনি অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করে দিয়েছেন। তার জায়গায় ইয়ন মর্গ্যান দলকে নেতৃত্ব দেবেন।

আইপিএল ২০২০-তে এখনও পর্যন্ত সাতটি ম্যাচ খেলেছে কেকেআর। চারটি ম্যাচে জয় হাসিল করেছে দীনেশ কার্তিক শিবির। একই সঙ্গে ডিকে-র ব্যাটিং পারফরম্যান্স নিয়েও যে টিম ম্যানেজমেন্ট সন্তুষ্ট ছিল না, তা শোনাই যাচ্ছিল। কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে অর্ধশতরান ছাড়া টুর্নামেন্টে সেভাবে জ্বলে উঠতে পারেনি দিনেশ কার্তিক।

কার্তিক বলেছেন যে অধিনায়কত্ব ছেড়ে তিনি তার ব্যাটিংয়ে মনোনিবেশ করতে চান। যাতে তিনি দলের জন্য আরও ভাল অবদান রাখতে পারে।

কার্তিকের সেই প্রস্তাবে মেনে নিয়েছে কেকেআর কর্তৃপক্ষ। সেইসঙ্গে নয়া অধিনায়ক হিসেবে মর্গ্যানের নামও ঘোষণা করা হয়েছে। যদিও মুম্বইয়ের বিরুদ্ধে নামার কয়েক ঘণ্টা আগে সেই সিদ্ধান্তে দলের পারফরম্যান্সে প্রভাব পড়বে কিনা, তা নিয়ে একটি অংশের তরফে প্রশ্ন তোলা হয়েছে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel