খেলা

Ind vs Aus : ডেটল ওডিআই সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হারল ভারত

Ind vs Aus: India lost to Australia in the first match of the Dettol ODI series

GNE NEWS DESK : অস্ট্রেলিয়ার বিরূদ্ধে ডেটল ওডিআই সিরিজের প্রথম ম্যাচে ৬৬ রানে হেরেগেল টিম ইন্ডিয়া। শুক্রবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ৩৭৫ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ভারতীয় দল ৫০ ওভারে ৮ উইকেটে ৩০৮ রান করতে পেরেছিল। এই জয়ের সাথে অস্ট্রেলিয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়েছে। আগামী ২৯শে নভেম্বর এই গ্রাউন্ডে এই সিরিজের দ্বিতীয় ম্যাচটি খেলবে উভয় দল।

অস্ট্রেলিয়ার করা বিশাল রান তাড়া করতে নেমে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে হার্দিক এবং শিখর ধাওয়ান এর মধ্যে পঞ্চম উইকেটের জন্য ১২৮ রানের জুটি আশা জাগিয়েছিল, তবে অ্যাডাম জামপা ১০ ওভারের ৫৪ রানে ৪ উইকেট নিয়ে ভারতীয় দলকে পরাজয় বরণ করতে বাধ্য করল। ভারতের হয়ে সর্বোচ্চ রান করেন হার্দিক, তিনি ৯০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। শিখর ধাওয়ানও ভালো ব্যাটিং করেন, তিনি ৭৪ রান করেন। বাকি ব্যাটসম্যানরা তেমন কেউ বড় রান করতে পারেনি।

এদিন অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে অধিনায়ক অ্যারন ফিঞ্চ এবং স্টিভ স্মিথের সেঞ্চুরির সহায়তায় অস্ট্রেলিয়া ছয় উইকেটে ৩৭৪ রান করে। ফিঞ্চ ১১৪, স্মিথ ১০৫ ,ডেভিড ওয়ার্নার ৬৯, ম্যাক্সওয়েল ৪৫ রানের অবদান রেখেছিলেন। ভারতের হয়ে মোহাম্মদ শামি সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছিলেন।
সংক্ষিপ্ত স্কোর বোর্ড :
অস্ট্রেলিয়া : ৩৭৪/৬ ৫০ ওভার।
ভারত : ৩০৮/৮ ৫০ ওভার।
অস্ট্রেলিয়া জয়ী ৬৬ রানে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel