খেলা

এক বছরের নিষেধাজ্ঞার পরেও সুধরায়নি স্মিথ, ঋষভ পান্থকে আউট করতে অসৎ পথ অনুসরণ করেছিলেন স্মিথ ভিডিওটি দেখুন

Watch the video of Smith following a vicious path to get Rishabh Panth out, even after a one-year ban

GNE NEWS DESK : বল টেম্পারিং মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পরে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথকে তার নিজস্ব ক্রিকেট অস্ট্রেলিয়া বোর্ড এক বছরের জন্য নিষিদ্ধ করেছিল। বোর্ডের এই সিদ্ধান্ত নিয়ে অনেক আলোচনা হয়েছিল এবং অনেক প্রবীণ ব্যক্তি স্মিথকে একটি কঠোর শাস্তির আওতায় আখ্যায়িত করেছিলেন। ক্রিকেট মাঠে ফিরে আসার পরেও স্মিথের কোনও পরিবর্তন হয়নি এবং সিডনি টেস্টের সময় পঞ্চম দিনে এর প্রমাণ দেখা গিয়েছিল

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচটি ড্র হয়েছিল। হনুমা বিহারী এবং আর অশ্বিন ভারতের পক্ষে জোরালো ব্যাটিং করে শেষ দিন ম্যাচটি ড্র করেছিলেন। আহত হওয়ার পরেও হনুমা মাঠে রয়েছেন এবং ৪৩ ওভারের মুখোমুখি হয়ে তিনি ভারতের সম্মান বাড়িয়েছিলেন। ম্যাচের শেষ দিন, ভারতীয় উইকেটরক্ষক ঋষভ পান্থ ৯৭ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচের গতিপথটি পরিবর্তন করেছিলেন। ঋষভ পান্থ আউট না হলে ভারত সহজেই ম্যাচটি জিততে পারত।

বল নিয়ে টেম্পারিংয়ের সময় ক্যামেরায় হাতে নাতে ধরা পড়ার পরে স্মিথকে এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে এই ঘটনার পরে, সবার মনে হয়েছিল যে ক্যামেরার সামনে কাঁদতে ক্ষমা চেয়েছিলেন স্মিথের উন্নতি হবে। তবে এটি ঘটেনি এবং তিনি আবারও সিডনি টেস্টে ভারতের বিপক্ষে জেন্টলম্যান খেলাটি বিব্রত করেছিলেন।


দুর্দান্ত ইনিংস খেলছিলেন ঋষভ পান্থ এবং ভারত জয়ের দিকে এগিয়ে যাচ্ছিল এবং এমন পরিস্থিতিতে স্মিথ এমন কিছু করেছিলেন যা তার অসততার প্রকৃতির প্রমাণ। ম্যাচ চলাকালীন যখন ঋষভ পান্থ তাঁর ক্রিজে ছিলেন না, স্লিপে ফিল্ডিং করে স্মিথ উইকেটে গিয়ে ঋষভ পান্থের ব্যাটিং গার্ড চিহ্নে পা দিয়ে তার সাইডে দাগ টেনে দিয়েছিলেন। এই ঘটনাটি ক্যামেরায় ধরা পড়েছিল এবং সোশ্যাল মিডিয়ায় সর্বত্র এর নিন্দা করা হচ্ছে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel